Dr. Neem on Daraz
Victory Day

এ কেমন করোনার দাওয়াই!


আগামী নিউজ | আরিফুর রহমান  প্রকাশিত: জুলাই ১২, ২০২০, ১১:৩৯ পিএম
এ কেমন করোনার দাওয়াই!

ঢাকা : সারা বিশ্ব যখন করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করতে হিমশিম খাচ্ছে, তখন রাজধানীর ফার্মগেইটের কুতুববাগ দরবারে বিক্রি হচ্ছে করোনার ঔষধ। শুধু তাই নয়, ঔষধটি কেনার জন্য বিভিন্ন মোবাইল নম্বরে তারা মেসেজও পাঠাচ্ছেন। এতে লেখা, ‘করোনাভাইরাস প্রতিরোধের দাওয়া পাওয়া যাচ্ছে ঢাকা ফার্মগেট কুতুববাগ দরবার শরীফের নিচ তলার গেইটে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত।’ যোগাযোগের জন্য একটি মোবাইল ও টিএনটি নম্বর মেসেজটিতে দেয়া আছে।

এরই সূত্র ধরে, আগামী নিউজের এই প্রতিনিধি কথা বলেন, কুতুববাগ দরবারের খাদেম হাজী মহিউদ্দিনের সাথে। যিনি এই ঔষধ বিক্রি করে থাকেন।

তিনি বলেন, এই ঔষধ খেলে করোনাভাইরাস থেকে মুক্তি পাওয়া যায়। আর যাদের করোনাভাইরাস নেই তারা খেলে তা প্রতিশোধক হিসেবে কাজ করবে। অর্থাৎ, যাদের করোনাভাইরাস নেই তারা খেলে এই ভাইরাসে তারা আর আক্রান্ত হবেন না।

এই ঔষধ কে বানিয়েছেন তা জানতে চাইলে খাদেম মহিউদ্দিন বলেন, আমাদের পীর সাহেব জাকির শাহ গবেষণা করে এই ঔষধ বানিয়েছেন। এটা কী ধরনের ঔষধ জানতে চাইলে মহিউদ্দিন আগামী নিউজকে বলেন, এটা লিকুইড হোমিও ঔষধ। এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। একজন করোনা রোগীর জন্য পাঁচ ফাইল ঔষধ লাগবে। এক ফাইল ঔষধের হাদিয়া (দাম) ২০০ টাকা। প্রতিদিন তিনবার খাবারের আগে এই ঔষধ খেতে হবে।

আর যারা সুস্থ আছেন, তারা তিন ফাইল খেলেই তাদের শরীরে করোনা প্রতিশোধক তৈরি হবে বলে দাবি করেন তিনি।

এখন পর্যন্ত কেউ সুস্থ হয়েছে কিনা? আগামী নিউজের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মুরিদরা নিচ্ছে, আমরাও বিক্রি করছি। এখন পর্যন্ত এমন খবর আমাদের জানা নেই। তবে হুজুরের দোয়া মনে করে খেলে অবশ্যই রোগ থেকে মুক্তি মিলবে বলে জানান তিনি। এছাড়াও শরীর ব্যাথা, শ্বাস কষ্ট, জ্বরসহ বিভিন্ন রোগের জন্য এই ঔষধ উপকারী বলে জানান এই খাদেম।

এই ঔষধ দিয়ে যদি সত্যিই করোনা সেরে যায়, তাহলে আপনার এটা নিয়ে বড় পরিসরে কেন কাজ করছেন না? আপনারা স্বাস্থ্য অধিদপ্তরে যোগাযোগ করুন এমন কথা বলতেই মহিউদ্দিন বলেন, মার্কেটিং বা বিশ্ব পরিসরে আমাদের কাজ করার ইচ্ছে নেই। হুজুরের দোয়া মনে করে এই ঔষধ খেলেই করোনা সেরে যাবে।

এই ব্যাপারে আগামী নিউজের কথা হয় স্বাস্থ্য অধিদপ্তরের হোমিও ও ট্রেডিশনাল  মেডিসিন বিভাগের পরিচালক ডা. মনোয়ারা সুলতানার সাথে। তিনি বলেন, এখন পর্যন্ত বিশ্বের কোথাও করোনার ঔষধ বের হয়নি। অনেকেই করোনার কথা বলে বিভিন্ন ধরনের প্রতারণামূলক ব্যবসা করছে। আবার খেয়াল করে দেখবেন যারা এইসব ঔষধ বিক্রি করছে তারা কিন্তু কোন চিকিৎসক না। এগুলো মূলত সম্পূর্ণ ভুয়া। এদের প্রতিহত করা উচিত। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে তাদের ধরিয়ে দেয়া উচিত বলেও জানান ডা. মনোয়ারা সুলতানা।

 

আগামী নিউজ/এআর/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে