Dr. Neem on Daraz
Victory Day
সরকারি দলের নাম ভাঙ্গিয়ে

সাতকানিয়ায় অবৈধ বালু উত্তোলনের মহৌৎসব চলছে


আগামী নিউজ | সৈয়দ আক্কাস উদদীন , চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৪:৫৮ পিএম
সাতকানিয়ায় অবৈধ বালু উত্তোলনের মহৌৎসব চলছে

ফাইল ছবি

সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে হাংগর খাল থেকে স্থানীয় যুবলীগ ছাত্রলীগের কতিপয় নেতার নেতৃত্বে, অবৈধ ভাবে বালুউত্তোলনের মহৌৎসব চলছে।

গত ২৯শে নভেম্বর (শুক্রবার) বিকাল ৩টায় একাধিক বালি  তোলার মেশিন লাগিয়ে বালু তোলার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,স্থানীয় ছাত্রলীগের নামধারী জায়েদ আর হামিদ জিল্লুর নেতৃত্বে প্রকাশ্যে অবৈধ ভাবে ছদাহার মিয়া বাড়ীর পাশে হাংগর খাল থেকে বালি উত্তোলনের খবর পেলে স্থানীয়রা থানা পুলিশকে খবর দেয়,পরে থানা পুলিশ গেলে বালি উত্তোলনকারীরা পালিয়ে যায় বলে আগামী নিউজকে জানান এস আই আক্কাস আলী।

তিনি বলেন,আমি বালি তোলার ২টা মেশিন দেখেছি,তবে এগুলো জব্দ করিনি।

স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের বলে দিয়েছি,বালি না তোলার বিষয়ে।

এব্যাপারে সত্যতা জানার জন্য ছদাহা ইউপি চেয়ারম্যান মোসাদ চৌধুরীকে  কল করলে তিনি বলেন পুলিশকে মিথ্যা তথ্য দিয়ে আনা হয়েছে,পুলিশ এসে কোন রকম বালি তোলার  মেশিন বা যন্ত্রপাতি দেখেননি।

এ বিষয়ে অভিযুক্ত জিল্লুকে কল করলে সাংবাদিক পরিচয় পেলে তিনি ফোন কেটে দেন এবং মেশিনের মালিক হামিদুর রহমানকে কল করলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, আমাদের চেয়ারম্যান মোসাদ চৌধুরীর নির্দেশে পাশের একটা সড়কে বালি দেয়ার জন্য উত্তোলন করা হচ্ছিলো।

অবশ্যই এখন আমরা বালি তোলা বন্ধ করে দিয়েছি।

উল্লেখ্য এই হাঙ্গর খালে বালি তোলার কারনে মানুষের ঘরবাড়ি বিলীন হওয়ার কারনে উপজেলা প্রশাসন বছর দুয়েক আগে ইজারা বন্ধ করে দেয় জনস্বার্থে।

কিন্তু স্থানীয় ছাত্রলীগ যুবলীগ পরিচয়ে কথিপয় বালু খেকোদের থেকে এখনো রক্ষা পাচ্ছেনা ছদাহার মিয়া বাড়ী সংলগ্ন হাংগর খাল।

তাই এলাকাবাসী উপর মহলের হস্তক্ষেপ দাবী করেন।

 

আগামী নিউজ/এসআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে