Dr. Neem on Daraz
Victory Day

আগামীনিউজে সংবাদ প্রকাশের পর মৌ চাষিদের পাশে বিসিক


আগামী নিউজ | ম. শাফিউল আল ইমরান প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ০৬:০১ পিএম
আগামীনিউজে সংবাদ প্রকাশের পর মৌ চাষিদের পাশে বিসিক

ঢাকা: আগামীনিউজ ডটকমে 'করোনায় বিপাকে দেশের মৌ চাষিরা,পাশে থাকবে বিসিক' শীর্ষক সংবাদ প্রকাশের পর মৌ চাষিদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের সর্বত্র গণপরিবহন সুবিধা সীমিত থাকায় মধু সংগ্রহে সমস্যার সম্মুখীন মৌচাষি ও মৌয়ালদের সর্বাত্মক সহায়তা দেবে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

এর আগে, গত ৪ এপ্রিল দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া অনলাইন আগামীনিউজ এ সংবাদ প্রকাশের পর অনুষ্ঠানিকভাবে মৌচাষিদের পাশে দাঁড়াল সংস্থাটি।

বুধবার(৮এপ্রিল) শিল্প মন্ত্রণালয়  চাষিদের পাশে থাকার এ তথ্য নিশ্চিত করেছে। বিসিক এর আধুনিক পদ্ধতিতে মৌ-চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক খন্দকার আমিনুজ্জামান বলেন, প্রতিবছর ১৫ অক্টোবর থেকে ৩১ মে পর্যন্ত দেশের বিভিন্ন স্থান হতে মধু সংগ্রহ করা হয়ে থাকে।

সেই সময় মৌচাষিদের বিষয়ে বর্তমান অবস্থা জানতে চাইলে বিসিক চেয়ারম্যান মো. মোশ্‌তাক হাসান এনডিসি আগামীনিউজকে বলেন, 'আমাদের মিল ফ্যাক্টরী কোথাও বন্ধ হয় নাই। যারা হাইজন স্যানিটেশন মেইনটেইন করে কোন কাজ করতে চায় আমরা তাদের কোন কাজে বাঁধা দিচ্ছিনা।

তিনি আশ্বাস দেন, সুন্দরবনে মধু আহরণে কোন সমস্যা দেখা দিলে তারা যেন খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলা অফিসগুলোতে যোগাযোগ করেন উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রকৃত মধু চাষিদের সর্বাত্বক সহায়তা করবো। এছাড়া,  তাদের কোন অসুবিধার হলে তারা যেন ০১৭১৫-২২৩৯৪৯ এই নম্বরে  যোগাযোগ করেন।'

আগামীনিউজ/ইমরান/ডলি/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে