Dr. Neem on Daraz
Victory Day

সামাজিক দূরত্ব না মেনে রাস্তায় মানুষ


আগামী নিউজ | সাইফুল হক মিঠু প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৬:১৭ পিএম
সামাজিক দূরত্ব না মেনে রাস্তায় মানুষ

ঢাকা: মহামারি করোনাভাইরাস প্রতিরোধে গত ২৬ শে মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করছে সরকার। সবাই কে  ঘরে থাকতে বলা হচ্ছে। মানুষকে ঘরে রাখতে রাস্তায় নামছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে সরকারি নির্দেশনা অমান্য করেই রাস্তায় নামছে মানুষ।

সোমবার (৩০ মার্চ) রাজধানীর, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি, ফার্মগেট এলাকা ঘুরে দেখা গেছে মূল সড়কে মানুষের আনাগোনা কম হলেও অলি-গলি ও  বাজারে মানুষের জমায়েত। বিভিন্ন সামাজিক সংগঠন শ্রমজীবী মানুষদের বিনামূল্যে খাবার সহ পরিস্কার সামগ্রী দিতে দেখা গেছে। সেখানেও মানুষের ভীড় ছিল লক্ষণীয়।


করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব নিয়ে হাজারও প্রচারণা স্বত্ত্বেও  গা ঘেঁষাঘেঁষি বাজারে চলছে ঝুঁকির কেনাবেচা। স্বাস্থ্য অধিদপ্তর ও বিশেষজ্ঞদের সতর্কবাণী কানেই তুলছেন না এসব এলাকার বাসিন্দারা।


বাইরে বের হওয়া কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে তারা বিভিন্ন প্রয়োজনে বের হয়েছেন। বাজার সদাই করা, ওষুধ আনাসহ বিভিন্ন কাজে বের হচ্ছে মানুষ।

কাওরান বাজারে কথা হয় ব্যাংক কর্মকর্তা আমিনুরের সঙ্গে। তিনি আগামী নিউজ ডটকমকে বলেন, টিসিবির ন্যায্যমূল্যের ট্রাক থেকে সদাই কিনিতে বের হয়েছি। মাস্ক-গেলাভস পরে নিরাপত্তা নিয়ে বের হয়েছি। 

নিম্ন আয়ের মানুষ, হকাররা আছেন করোনা ঝুঁকিতে। তেজগাও কলেজের সামনে ডাব বিক্রি করছিলেন ফিরোজ। মুখে মাস্ক না থাকার কারণ জিজ্ঞেস করলে তিনি আগামী নিউজ ডটকমকে বলেন, অনেকক্ষণ পরেছিলাম। দম বন্ধ হয়ে যায়, তাই এখন খুলে রেখেছি।

এছাড়া থেমে নেই মেট্রোরেলের কাজও। মেট্রোরেলের কর্মীরাও কাজ করে যাচ্ছেন দিনরাত।

আগামীনিউজ/মিঠু/নাঈম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে