Dr. Neem on Daraz
Victory Day

রুম্পা বাঁচতে চান, প্রয়োজন ১৫ লাখ টাকা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২০, ০৫:১৭ পিএম
রুম্পা বাঁচতে চান, প্রয়োজন ১৫ লাখ টাকা

ঢাকাঃ আজজামালুল জামিলা রুম্পা মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত। তিনি ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মঈনুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। গত ২৯ সেপ্টেম্বর ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানতে পারেন রুম্পা। এর পর থেকেই একদিন পরপর লাগছে রক্তের ডোনার।

রুম্পার পরিবার জানিয়েছে, রক্ত পড়া বন্ধ না হওয়ায় প্রতিদিনই রক্ত ও প্লাটিলেট লাগছে। কেমোথেরাপিসহ যাবতীয় চিকিৎসায় এ পর্যন্ত দুই লাখ টাকার মতো খরচ হয়েছে। চিকিৎসকেরা ধারণা করছেন একিউট মায়েলোব্লাস্টিক লিউকেমিয়া বা এএমএল। রুম্পার শারীরিক অবস্থার অবনতি দেখে বোনম্যারো ট্রান্সপ্লান্ট করার কথা ভাবছেন চিকিৎসকেরা।

রুম্পার মা জানান, বোনম্যারো ট্রান্সপ্লান্ট করালেই বেঁচে যাবে রুম্পার জীবন। কিন্তু এতে দেশে ১২ থেকে ১৫ লাখ টাকার মতো খরচ হবে। রুম্পার পরিবারের আর্থিক অবস্থা সচ্ছল না হওয়ায় এ চিকিৎসা ব্যয় বহন করা অসম্ভব।

রুম্পার বাবা মারা গেছেন চার বছর আগে। দুই মাস আগে বিয়ে হয়েছে রুম্পার। তাঁর স্বামী একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন। বর্তমানে তাঁর চাকরি নেই। উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার কথা থাকলেও খরচের কারণে বাংলাদেশেই চিকিৎসা করার কথা ভাবছে রুম্পার পরিবার।

তবে বাংলাদেশে চিকিৎসা করালেও এত অর্থ জোগাড় করা রুম্পার পরিবারের পক্ষে অসম্ভব। তাই কোনো উপায় না পেয়ে সমাজের হৃদয়বান ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তাঁরা।

রুম্পাকে সহায়তার জন্য—

Dutch Bangla Bank Limited

Dilara Begum

102.101.146110

Bkash : 01829346259 (পারসোনাল)

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে