Dr. Neem on Daraz
Victory Day

খুলে দেয়া হলো রওজা মুবারক


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৭:৫১ পিএম
খুলে দেয়া হলো রওজা মুবারক

সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ আজ রবিবার থেকে খুলে দেয়া হয়েছে মহানবী হজরত মুহাম্মাদ (সা.)’র রওজা মুবারক। করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় সাত মাস রওজা জিয়ারত বন্ধ ছিল।

সৌদি আরবের হজ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ বেনতেন জানিয়েছেন, আগে থেকে নিবন্ধন করে রওজা মুবারক জিয়ারত করা যাবে। ৩১শে মে থেকে মসজিদে নববী খুলে দেয়া হলেও পুরাতন মসজিদ ও রিয়াজুল জান্নাতে নামাজ এবং রওজা শরিফের জিয়ারত স্থগিত ছিল।

নতুন নিয়ম অনুযায়ী একজন জিয়ারতকারী ৩০ মিনিট সময় পাবেন নামাজ আদায় ও রওজা শরিফ জিয়ারত করার জন্য। তবে নিবন্ধনহীন কাউকে রিয়াজুল জান্নাত ও রওজা শরিফে ঢুকতে দেয়া হবে না। নিবন্ধনের সময় করোনা নেগেটিভ রিপোর্ট অবশ্যই জমা দিতে হবে।

এদিকে, আজ থেকে মক্কার মসজিদুল হারামে শুরু হয়েছে ওমরাহ পালনের দ্বিতীয় পর্ব। এ পর্বে দেশটিতে বসবাসরত প্রবাসী ও সৌদি নাগরিকসহ কয়েক লাখ মুসল্লি ওমরাহ পালনের সুযোগ পাবেন।

এরপর আগামী ১লা নভেম্বর থেকে ওমরাহর তৃতীয় ধাপে সৌদি আরবের বাইরের দেশের নাগরিকেরাও ওমরাহ করার সুযোগ পাবেন। এ সময় প্রতিদিন ২০ হাজার মুসল্লি ওমরাহ পালন করতে পারবেন এবং মসজিদের ভেতরে ৬০ হাজার মুসল্লিকে নামাজ পড়ার অনুমতি দেওয়া হবে বলেও ঘোষণা করেছে সৌদি হজ ও ওমরাহ কর্তৃপক্ষ।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে