Dr. Neem on Daraz
Victory Day

নির্ধারিত সময়ে হচ্ছে না বিশ্ব ইজতেমা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২০, ০৫:৪৬ পিএম
নির্ধারিত সময়ে হচ্ছে না বিশ্ব ইজতেমা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ করোনাভাইরাস মহামারির কারণে এবার নির্ধারিত তারিখে টঙ্গীর তুরাগ নদীর তীরে হচ্ছে না তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা। এ বছর পরবর্তী সময়ে ইজতেমা হবে কি-না, জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি দেখে সে বিষয়ে সরকার সিদ্ধান্ত নেবে।

করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি সাপেক্ষে আগামী বছর ফেব্রুয়ারির শেষ কিংবা মার্চের শুরুর দিকে ইজতেমা আয়োজনে সরকারের কাছে প্রস্তাব দিয়েছে তাবলিগের বিভক্ত দুটি গ্রুপ। জানুয়ারি পর্যন্ত করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সবার সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিয়ে ইজতেমার তারিখ ঠিক করা হবে বলে গণমাধ্যমে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ২০২১ সালের প্রথম পর্ব ৮, ৯ ও ১০ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব ইজতেমা। প্রতিবছর ডিসেম্বর ও জানুয়ারিতে রাজধানীর টঙ্গীর তুরাগ নদীর তীরে পালিত হয়ে আসে বিশ্ব ইজতেমা। যেখানে সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসল্লিরা জমায়েত হয়। এবং আখেরি মোনাজাতের মধ্য দিয়ে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের মঙ্গল কামনায় শেষ হয় তাবলিগের বিশ্ব ইজতেমা।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে