Dr. Neem on Daraz
Victory Day

সূর্য পূজায় নর-নারীদের মিলনমেলা


আগামী নিউজ | অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২১, ২০২০, ০৬:২০ পিএম
সূর্য পূজায় নর-নারীদের মিলনমেলা

ছবিঃ আগামী নিউজ

দিনাজপুরঃ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে দুইদিন ব্যাপী পালন করা হয়েছে হিন্দু সম্প্রদায়ের সূর্য্য পূজা (ছটপূজা)।

গতকাল শনিবার সূর্দ্যােয়ের সাথে সাথে এক বছরের জন্য শেষ হয়েছে সূর্য্যপূজা। গত শুক্রবার বিকেল থেকে ফুলবাড়ী পৌর শহরের ছোট যমুনা নদীর পূর্ব তীতে দুই শতাধিক পরিবারের সহশ্রাধিক নারী সূর্য্য দেবতার কৃপাদৃষ্টি লাভের আশায় নদীর তীরে ডালা, কূলাভর্তি বিভিন্ন ফলফলাদি সাজিয়ে বসে প্রার্থনা করেন সূর্য দেবতার দিকে।

সূর্য্যাস্তের সাথে সাথে ডালা ও কূলাসহ ফিরে যান নিজ নিজ বাড়ীতে। আবার নদীর তীরে ফিরে আসেন গতকাল শনিবার রাত ৩ টায়। সূর্য্যােদয়ের সাথে সাথে পূজা-অর্চনা শেষে নদীর তীরে বিবাহিতা নারীরা একে অপরকে সিদুর পড়িয়ে প্রার্থনা করেন সূয্য দেবতার কৃপা লাভের জন্য। পরে মন্দিরে মন্দিরে গিয়ে দেব-দেবীর পূজা-অর্চনা করে বাড়ী ফেরেন নারীরা।

এদিকে সূর্য্যপূজাকে কেন্দ্র করে নদীর তীরে বসেছিল হিন্দু সম্প্রদায়ের সব বয়সী নর-নারীদের মিলনমেলা। সেখানে বিভিন্ন জনপ্রতিনিধি, মেয়র প্রার্থী, রাজনৈতিক ব্যক্তিগর্ব পরিদর্শন করেন শুভেচ্ছা বিনিময় করেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে