Dr. Neem on Daraz
Victory Day
করোনার কারনে

ধামরাইয়ের ঐতিহ্যবাহী রথ উৎসব বাতিল


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২০, ০৩:২৫ পিএম
ধামরাইয়ের ঐতিহ্যবাহী রথ উৎসব বাতিল

ফাইল ছবি

ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদারসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করার পর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে  প্রশাসনের কোন অনুমতি না পাওয়ায় মঙ্গলবারের রথযাত্রা উৎসব না করার সিদ্ধান্ত নিয়েছে রথ ও যশোমাধব মন্দির পরিচালনা কমিটি। তবে সীমিত আকারে মন্দির কমিটির কয়েকজনে শুধু ধর্মীয় পূজা অর্চনা করবেন।

জানা গেছে, ধামরাইয়ে প্রতি বছরই শুক্লা পক্ষের দ্বিতীয়া তিথিতে এই রথযাত্রা উৎসব ও মাসব্যাপী মেলা শুরু হয়। এ উৎসবে প্রতি বছরই দেশ-বিদেশের লাখও মানুষের মিলনমেলায় পরিণত হয় এবং বিভিন্ন ধর্মালম্বী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে ধামরাই যাত্রাবাড়ি থেকে কায়েতপাড়া পর্যন্ত অর্ধকিলোমিটার এলাকা। রথ উপলক্ষে বসে মাসব্যাপী গ্রামীণ মেলা। মঙ্গলবার এই রথযাত্রা উৎসব ও মাসব্যাপী মেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু জেলা ও উপজেলা প্রশাসনের কাছে লিখিত আবেদন করে অনুমতি না পাওয়ায় সোমবার রথ ও যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি ডা. অজিত কুমার বসাকের সভাপতিত্বে এক বৈঠকে রথযাত্রা উৎসব না করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

বৈঠকে রথ ও মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি অসিত বরণ গোস্বামী, যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন, প্রচার সম্পাদক দীপক চন্দ্র পালসহ অনেকে উপস্থিত ছিলেন। 

ধামরাইয়ের রথ ও যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি ডা. অজিত কুমার বসাক ও যুগ্ম সাধারণ সম্পাদক নন্দ গোপাল সেন বলেন, লিখিত আবেদনের পরও মহামারি করোনাভাইরাসের কারণে প্রশাসনের কোন অনুমতি না পাওয়ায় ধামরাইয়ের রথযাত্রা উৎসব বাতিল করা হয়েছে। তবে সীমিত আকারে কায়েতপাড়া মন্দিরে অল্প কয়েকজনে সরকারি স্বাস্থ্যবিধি মেনে শুধু ধর্মীয় পূজা অর্চনা করা হবে। এছাড়া আগামী ১ জুলাই উল্টো রথযাত্রাও বাতিল করা হয়েছে।

আগামীনিউজ/জেএস 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে