Dr. Neem on Daraz
Victory Day

জঙ্গি পালানোর খবরে অভিযান, দাবি পুলিশের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৮:৪২ এএম
জঙ্গি পালানোর খবরে অভিযান, দাবি পুলিশের

ঢাকাঃ সম্প্রতি আদালত থেকে পালিয়ে যাওয়া দুই জঙ্গি রাজধানীর বনানী এলাকার কোনো একটি হোটেলে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়েছে বলে দাবি করেছেন বনানী থানার ওসি নূরে আজম।

শনিবার (৩ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে অভিযান চলাকালে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে একথা বলেন তিনি। 

ওসি নূরে আজম বলেন, আমরা খবর পেয়েছি আদালত থেকে যে দুজন জঙ্গি পালিয়েছে তারা এখানে অবস্থান করছে। এখন পর্যন্ত কত জন জঙ্গি ধরেছেন এমন প্রশ্নে তিনি জানান, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে কয়েকটি টিম বিভক্ত হয়ে অভিযান চলমান রয়েছে।

রাত সাড়ে নয়টার দিকে বনানী থানা পুলিশের কয়েকটি টিম সেই এলাকার আবাসিক হোটেলগুলোতে অভিযান চালায়। এসময় হোটেলে যারা উঠেছেন তাদের নাম পরিচয় বিস্তারিত নেন। সেই সাথে তাদের সঙ্গে থাকা বিভিন্ন কাগজপত্র যাচাই করা হয়। প্রতিটি হোটেলের যাত্রীদের ডেকে তোলা হয়। 

জানা গেছে, বনানী এবং গুলশান এলাকার অধিকাংশ হোটেলগুলোতে প্রবাসীরা উঠেছেন। বিশেষ করে রোববার যাদের ফ্লাইট রয়েছে এমন ব্যক্তি বেশি। বিভিন্ন হোটেলে বিদেশগামী ব্যক্তিদের নাম পরিচয় জানার পাশাপাশি তাদের পাসপোর্ট, লাগেজ ও ব্যাগ তল্লাশির পাশাপাশি তাদের যাবতীয় পরিচয় যাচাই করা হয়।  

তবে পুলিশের দাবি, হোটেল গুলোতে জঙ্গি অবস্থান করছে এমন তথ্য পেয়ে তারা অভিযান শুরু করেছেন। যেসব হোটেলে অভিযান চালানো হবে সেগুলো ঘিরে রাখা হয়েছে। এছাড়া ওই এলাকায় থাকা বিভিন্ন মেসে অভিযান চালানো হচ্ছে। 

এদিকে গুলশান পুলিশের একটি সূত্র জানিয়েছে, ব্লকরেডের অংশ হিসেবে গুলশান ও বনানীর বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়েছেন তারা। এর মধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন গুলশান ২ এর ৭৯ নম্বর সামনের সড়কেও রাস্তা আটকে চেকপোস্ট বসানো হয়েছে। গুলশান বনানীর প্রতিটি সড়কে তল্লাশি চেকপোস্ট বসিয়ে যানবাহন থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের ডিসি (উপ-কমিশনার) মো. আ. আহাদ জানান, জঙ্গি অবস্থান করছে সন্দেহে গুলশান ও বনানী এলাকায় ব্লকরেইড দেওয়া হয়েছে। কয়েকটি হোটেল এবং মেস ঘিরে অভিযান চলছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে