Dr. Neem on Daraz
Victory Day

জয়পুরহাটে একদিনে ১০১ করোনা রোগী শনাক্ত


আগামী নিউজ | রাজু আহম্মদ, জয়পুরহাট জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৬:০৯ পিএম জয়পুরহাটে একদিনে ১০১ করোনা রোগী শনাক্ত

জয়পুরহাটঃ একদিনে সর্বোচ্চ ১০১ জনের শরীরে করোনা ভাইরাসের শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডাঃ ওয়াজেদ আলী।

জেলা সিভিল সার্জন জানান, বুধবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরি (পিসিআর) থেকে পাঠানো রিপোর্টে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন ও জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ২৭৮ জনের এন্টিজেন পরীক্ষায় ৭৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় ৮ দিনে করোনায় আক্রান্তের রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০২ জনে। জয়পুরহাট সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায় জেলায় এ পর্যন্ত ১৬,৮৬২ জনের নমুনা পরীক্ষায় ২০৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৩ জনের। সুস্থ হয়েছেন ১,৬৪৩ জন। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জয়পুরহাট ৩৯০ জন রোগী বিভিন্ন হাসপাতালে ও কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন।

জয়পুরহাটের জেলা প্রশাসক শরীফুল ইসলাম জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে সোমবার থেকে বিভিন্ন বিধি নিষেধ আরোপের ঘোষণা হয়। ঘোষণা অনুযায়ী জয়পুরহাট ও পাঁচবিবি পৌর এলাকায় বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঔষুধের দোকান ব্যতীত সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি চলাফেরায় ও স্বাস্থ্যবিধি মেনে চলার কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। বিকেল ৫টা পর থেকে বিধি-নিষেধ কঠোরভাবে মেনে চলার জন্য মাঠে কাজ করছেন প্রশাসন।