Dr. Neem on Daraz
Victory Day

বেরোবির ৫ম উপাচার্য ড.হাসিবুর রশিদ


আগামী নিউজ | শিহাব মন্ডল, বেরোবি প্রতিনিধি  প্রকাশিত: জুন ৯, ২০২১, ০৯:০৩ পিএম বেরোবির ৫ম উপাচার্য ড.হাসিবুর রশিদ

রংপুরঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) ৫ম  উপাচার্য হিসেবে   ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার ড. মোঃ হাসিবুর রশীদ নিয়োগ পেয়েছেন ।

বুধবার (৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের সরকারী সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারী করা হয়।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতির ও চ্যালেন্সেলর এঁর আদেশক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ধারা ১০ (১) অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার ড. মোঃ হাসিবুর রশীদকে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে ৬ শর্তে নিয়োগ করা হলো।

শর্তগুলো হলো, ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকুরীর বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন । ভাইস চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমান বেতনভাতাদি পাবেন।তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ আগামী ১৪জুন,২১ থেকে কার্যকর হবে এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রয়োজনে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। 

বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হওয়ায় অধ্যাপক ড. . মোঃ হাসিবুর রশীদকে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে  অভিনন্দন জানিয়েছেন। তার যোগ্য নেতৃত্বে উত্তরের পিছিয়ে থাকা এ বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেছেন তারা।