Dr. Neem on Daraz
Victory Day

দুই গোলে এগিয়েও জয়বঞ্চিত আর্জেন্টিনা


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জুন ৯, ২০২১, ০৯:২৯ এএম দুই গোলে এগিয়েও জয়বঞ্চিত আর্জেন্টিনা

ঢাকাঃ বাছাইপর্বের কোনো ম্যাচই জিততে পারল না আর্জেন্টিনা। প্রথমে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর এবার কলম্বিয়ার বিপক্ষেও জয় পেল না লিওনেল স্কালোনির দল।

বুধবার ভোরে কলম্বিয়ার মাঠে খেলতে গিয়ে লিওনেল মেসিদের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে রদ্রিগো দে পলের দারুণ ফ্রি কিকে লাফিয়ে হেডে দলকে এগিয়ে নেন রোমেরো। এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পারেদেস।

কিন্তু বিরতি থেকে ফেরে ৫১ মিনিটে গোল হজম করে আর্জেন্টিনা। লুডি-বক্সে মাতেউস উরিবের মুখে নিকোলাস ওতামেন্দি আঘাত করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। হলুদ কার্ডও দেখেন আর্জেন্টিনার ডিফেন্ডার। সফল স্পট কিকে গোল করেন লুইস মুরিয়েল।

এদিকে, ৫৮তম মিনিটে মেসির দুর্দান্ত এক ফ্রি কিক দারুণভাবে ঝাঁপিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন কলাম্বিয়ান গোলরক্ষক অসপিনা। ৮৫তম মিনিটে আবারও শট নেনে মেসি। ডি-বক্সের মধ্যে থেকে বার্সেলোনা তারকার শট ঝাঁপিয়ে ফেরান নাপোলি গোলরক্ষক।

তবুও জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের একদম শেষ মিনিটে বোরহার গোলে ২-২ সমতায় ফেরে কলাম্বিয়া। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেডে গোলটি করেন বোরহা। বদলি গোলরক্ষক আগুস্তিন মার্চেসিন বলটি স্পর্শই করতে পারেননি।

লাতিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম রাউন্ডের খেলা শেষে ছয় ম্যাচে তিনটি করে জয়-পরাজয়ে আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচে সবকয়টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।