Dr. Neem on Daraz
Victory Day

মহামারিতে মৃত্যু সাড়ে ৩২ লাখ ছাড়াল


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ৬, ২০২১, ১০:২৯ এএম আপডেট: মে ৬, ২০২১, ১০:৩০ এএম মহামারিতে মৃত্যু সাড়ে ৩২ লাখ ছাড়াল

ঢাকাঃ বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃতের সংখ্যা সাড়ে ৩২ লাখ ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ৫৮ লাখ।

বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে শনাক্ত হয়েছে মোট ১৫ কোটি ৫৮ লাখ ১৭ হাজার ১৬৮ জন। এর মধ্যে মারা গেছেন ৩২ লাখ ৫৫ হাজার ১৭৬ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৩ কোটি ৩২ লাখ ১৪ হাজার ৭৭৪ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন। আর এ মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জনের।

এদিকে এশিয়ার মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থা ভারতের। সেখানে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন। মারা গেছেন ২ লাখ ৩০ হাজার ১৫১ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় লাতিন আমেরিকার দেশ ব্রাজিল দ্বিতীয় অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জনের।

বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৫৫ জনের।

আগামীনিউজ/নাসির