Dr. Neem on Daraz
Victory Day
নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে 

অনৈতিক কার্যকলাপের অভিযোগে কালিয়াকৈর থেকে যুবক আটক


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি: প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ০৯:০০ পিএম অনৈতিক কার্যকলাপের অভিযোগে কালিয়াকৈর থেকে যুবক আটক

গাজীপুর: এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে যুবক সাকিব ওরফে আরিয়ান আতিফকে (২১) আটক করেছে র‍্যাব-১ এর সদস্যরা। 

বুধবার (১৪ এপ্রিল) দুপুরে র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার পরিচালক (মিডিয়া) মুশফিকুর রহমান তুষার এসব তথ্য নিশ্চিত করছেন।

আটককৃত সাকিব কালিয়াকৈর পৌরসভা এলাকার নবাব সরকারের ছেলে। এ সময় তার কাছ থেকে দুটি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও দুটি সিম উদ্ধার করা হয়। 

র‌্যাব কর্মকর্তা মুশফিকুর রহমান তুষার জানান, গত সোমবার (৫ এপ্রিল) এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার ফেসবুক অ্যাকাউন্টটিও অজ্ঞাতনামা ব্যক্তি হ্যাক করে। 

এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ওই নারী অপর একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দেওয়ার জন্য ম্যাসেজের মাধ্যমে অনুরোধ জানান। পরবর্তীতে অজ্ঞাতনামা হ্যাকার তাকে ভিডিওকলে গিয়ে আপত্তিকরভাবে উপস্থাপনের জন্য চাপ দিতে থাকে। 

র‌্যাব কর্মকর্তা আরও জানান, এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেয়ার হুমকি দেয়। 

পরবর্তীতে ভিকটিমের বাবা র‍্যাব-১ এর সহযোগিতা চাইলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকার হুমায়ুন কবিরের বাড়ীতে অভিযান চালিয়ে দ্বিতীয় তলার পূর্ব পাশের ফ্ল্যাট থেকে হ্যাকার সাকিবকে আটক করা হয়।

আটক সাকিব র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে আসছে। এরই সুবাদে বিভিন্ন ভিডিও বানান এবং সেই বানানো ভিডিও ইউটিউবে ছাড়েন। এর আড়ালে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মেয়েদের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিলেন। আটক হ্যাকারকে টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।

আগামীনিউজ/নাহিদ