Dr. Neem on Daraz
Victory Day

পঞ্চগড়ে অভিনব প্রচারণা ও মাস্ক বিতরণ 


আগামী নিউজ | মোঃ তোয়াবুর রহমান, পঞ্চগড় জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৭:৫৪ পিএম আপডেট: এপ্রিল ৭, ২০২১, ০৭:৫৫ পিএম পঞ্চগড়ে অভিনব প্রচারণা ও মাস্ক বিতরণ 

পঞ্চগড়:  শহরে করোনার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি করতে এবং সবাইকে মাস্ক পরতে উৎসাহিত করার জন্য এক অভিনব প্রচারণা চালাচ্ছেন একদল তরুণ। হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের কারো হাতে রয়েছে মাস্কের প্যাকেট আর কারোর হাতে রয়েছে খাবার, আবার কারো হাতে রয়েছে সাবান। আরেক তরুণ হ্যান্ড মাইক দিয়ে করোনা ভাইরাস বিষয়ে নানা সচেতনতামূলক বানী প্রচার করছেন।

যেসব রিকশা ও ভ্যানচালকরা সঠিক নিয়মে মাস্ক পরে গাড়ি চালাচ্ছেন স্বেচ্ছাসেবকরা তাদের হাতে তুলে দিচ্ছেন খাবার ও সাবান। আর যাদের মুখে মাস্ক নেই তাদের মুখে পরিয়ে দিচ্ছেন মাস্ক। যারা মাস্ক পড়ে চলাচল করেন তাদের হাতে খাবার এবং যারা মাস্ক পড়েননি তাদেরকে বিনামূল্যে মাস্ক বিতরন করছেন। উদ্দেশ্য একটাই করোনা ও মাস্ক বিষয়ে জনসাধারণকে সচেতন করা।

বুধবার (৭ এপ্রিল) পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে এমন অভিনব প্রচারণা ও মাস্ক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। 

এ সময় আমলাহার ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ জ্যোতিষ চন্দ্র রায়, জেলা পরিষদ সদস্য আকতারুন নাহার সাকী, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বিপেন চন্দ্র রায়, হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি, ট্রেজারার আহসান হাবীবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন পঞ্চগড় শহরের বিভিন্ন জায়গায় রিকশা-ভ্যানচালক ও দোকানদার এবং পথচারীদের মাঝে পাঁচ হাজার মাস্ক এবং দু:স্থ ও গরীব মানুষদের মাঝে খাবার, মাস্ক ও সাবান তুলে দেন।

দেশে করোনা সংকটের শুরু থেকেই সংগঠনটি সচেতনতা সৃষ্টিসহ দরিদ্র ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও ঔষধ পত্র সরবরাহ করে আসছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি জানান, রিকশা-ভ্যানচালক, দোকানদার ও পথচারীদের মাঝে মাস্ক বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং সঠিক নিয়মে মাস্ক পরার নিয়ম কানুনও শিখিয়ে দেয়া হয়।

আগামীনিউজ/মালেক