Dr. Neem on Daraz
Victory Day

সিলেট সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৮:৫০ এএম আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৮:৫১ এএম সিলেট সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ

সিলেটঃ পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা ও অধিকার আদায়ের লক্ষ্যে যাত্রা শুরু করলো সিলেট সাংবাদিক ইউনিয়ন।

রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেলে জিন্দাবাজারস্থ নজরুল একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

এ সময় সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক মানবকন্ঠের বিশেষ প্রতিনিধি লিয়াকত শাহ ফরিদীকে আহ্বায়ক করে সিলেট সাংবাদিক ইউনিয়নের ৭ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন- স্বদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান রেজওয়ান আহমদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, দৈনিক একাত্তরের কথার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, দৈনিক মানবকন্ঠের ব্যুরো প্রধান আমিনুল ইসলাম রোকন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো ইনচার্জ মঞ্জুর আহমেদ ও দৈনিক কালের কন্ঠের স্টাফ ফটোগ্রাফার আশকার আমিন রাব্বী।

সভাপতির বক্তব্যে লিয়াকত শাহ ফরিদী বলেন, সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব এবং ইউনিয়নের কর্মপন্থা একটু ভিন্ন। ইউনিয়ন মূলত পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা এবং অধিকার আদায়ের জন্য কাজ করে থাকে। সিলেটে সাংবাদিক ইউনিয়ন গঠনের প্রয়াস দীর্ঘদিন আগের। কিন্তু নানা কারণে ফেডারেলভূক্ত সাংবাদিক ইউনিয়ন পূর্ণাঙ্গ রূপ পায়নি সিলেটে। এবার সরাসরি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র সার্বিক তত্ত্বাবধানে সিলেটে সাংবাদিক ইউনিয়ন আত্মপ্রকাশ করলো।

ফরিদী বলেন, ৭ সদস্যের এই কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সিলেটের পেশাদার সাংবাদিকদের ইউনিয়নের সদস্যভুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

তিনি আশা প্রকাশ করেন, বিভক্তি ভুলে নিজেদের স্বার্থ সমুন্নত রাখা ও অধিকার আদায়ের আন্দোলনে সকল মতের সাংবাদিকরা ঐক্যবদ্ধ প্রয়াসে সিলেট সাংবাদিক ইউনিয়নে সংযুক্ত হবেন। বাড়িয়ে দেবেন সহযোগিতার হাত।

আগামীনিউজ/সোহেল