Dr. Neem on Daraz
Victory Day

হল-ক্যাম্পাস খোলার দাবি, ২৪ ঘন্টার আল্টিমেটাম


আগামী নিউজ | মারজিয়া আকতার, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১, ০১:৫৬ পিএম আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১, ০১:৫৯ পিএম হল-ক্যাম্পাস খোলার দাবি, ২৪ ঘন্টার আল্টিমেটাম

রাজশাহীঃ আবাসিক হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ এবং অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

রবিবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে মিছিল শুরু করে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় তারা।

এসময় উপাচার্যের বাসভবনের ৩০ মিনিট অবস্থান করেন শিক্ষার্থীরা। অবস্থান কর্মসূচি শেষে হল ও ক্যাম্পাস খুলে না দেয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেয়ার পাশাপাশি দাবি আদায়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।
কর্মসূচিতে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন মানিক বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় আমাদের শিক্ষাজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও বেশিরভাগ শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে এসেছে এবং তারা মেসে থাকতে শুরু করেছে। প্রশাসন আজ আমাদের নিয়ে আর ভাবছে না, যদি প্রয়োজন হয় ভ্যাক্সিন দিয়ে হলেও আমাদের ক্যাম্পাস খুলে দিতে হবে। আমাদের লাগাতার এই আন্দোলনের লক্ষ্য হলো হল ও ক্যাম্পাস খুলে দেয়া এবং শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।
 
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী বলেন, শিক্ষকদের কোন কিছু বন্ধ নেই, বন্ধ শুধু আমাদের জীবন ও যৌবন। করোনার  কারনে শুধু বন্ধ শিক্ষা ব্যবস্থা। আমরা ধুকে ধুকে মরছি।
 
তিনি আরও বলেন, স্বায়ত্তশাসনের বিষয়টা চলে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সুবিধে নেয়ার ক্ষেত্রে। শিক্ষার্থী স্বার্থ সম্পর্কিত কোন কিছুতে স্বায়ত্তশাসনের বিষয়টা এড়িয়ে যায় প্রশাসন। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি হল ও ক্যাম্পাস খুলে দেয়ার জোর দাবি জানাচ্ছি।' এসময় শিক্ষার্থীরা অবিলম্বে হল খুলে দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।#

আগামীনিউজ/এএস