Dr. Neem on Daraz
Victory Day

‘প্রতারক’ তকমায় যা বললেন স্মিথ


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০৩:৪৯ পিএম ‘প্রতারক’ তকমায় যা বললেন স্মিথ

ঢাকাঃ সিডনি টেস্টের শেষ দিনে আবারও বিতর্কের জন্ম দিয়েছেন অজি তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ। ঋষভ পন্থের ‘গার্ড মার্ক’ মুছে দিয়ে সমালোচনার মুখে পড়েন তিনি। সেই বিতর্ক নিয়ে মঙ্গলবার মুখ খুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। বলে দিলেন, তিনি আদৌ ঋষভের ‘গার্ড মার্ক’ মোছার চেষ্টা করেননি।

চা বিরতির পরে খেলা শুরু হওয়ার সময় দেখা যায়, স্মিথ এসে বুটের স্পাইক দিয়ে ঋষভের তৈরি ‘গার্ড মার্ক’ মুছে দিচ্ছেন। স্টাম্প ক্যামেরায় ধরা পড়ে ৪৯ নম্বর জার্সি পরা কেউ বাঁ-হাতে শ্যাডো ব্যাটিং করছেন আর তার পরেই বুটের স্পাইক দিয়ে মুছে দিচ্ছেন পন্থের ‘গার্ড মার্ক’। স্মিথের জার্সি নম্বর হল ৪৯। তার পরেই শুরু হয় বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় তো বটেই, কয়েক জন প্রাক্তন ক্রিকেটারও স্মিথের অখেলোয়াড়ি মনোভাবের দিকে আঙুল তোলেন। 

যা নিয়ে অস্ট্রেলীয় প্রচারমাধ্যমে স্মিথ জানিয়েছেন, এইভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠায় তিনি অত্যন্ত হতাশ হয়েছেন এবং আঘাত পেয়েছেন। স্মিথের মন্তব্য, ‘‘এই ব্যাপারটা আমি প্রতিটা ম্যাচেই করি। ক্রিজে শ্যাডো ব্যাটিং করার মাধ্যমে কল্পনা করার চেষ্টা করি, আমাদের বোলাররা কোথায় বল করছে। কী ভাবে আমাদের বোলারদের খেলছে ব্যাটসম্যান। তার পরে অভ্যাসবশত আমি ক্রিজে ও রকম ভাবে মার্ক করি।’’

আগামীনিউজ/নাসির