Dr. Neem on Daraz
Victory Day

বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় মিজানুর রহমান


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২১, ০৪:০০ পিএম বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় মিজানুর রহমান

ঢাকাঃ রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সিনিয়র সাংবাদিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের দাফন সম্পন্ন হয়েছে।

তিন দফা জানাজা শেষে মঙ্গলবার বেলা সোয়া ২টার দিকে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজায় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও সাংবাদিকেরা অংশ নেন। জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেও জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দুপুর সোয়া ১২টার দিকে মিজানুর রহমান খানের মরদেহ নেওয়া হয় কারওয়ান বাজারে তার কর্মস্থল প্রথম আলো কার্যালয়ের সামনে। সেখানে তার সহকর্মীরা এই বরেণ্য সাংবাদিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মিজানুর রহমান খান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

মিজানুর রহমান খান করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। তার নমুনা পরীক্ষায় গত ২ ডিসেম্বর করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি ৫ ডিসেম্বর গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি হন।

শারীরিক সমস্যা বাড়লে সেখান থেকে ১০ ডিসেম্বর এই সিনিয়র সাংবাদিককে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। লাইফ সাপোর্টে থাকা মিজানুর রহমান খানকে সোমবার সন্ধ্যায় চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আগামীনিউজ/এএইচ