Dr. Neem on Daraz
Victory Day

আইনজীবীকে হত্যার হুমকির প্রতিবাদে সভা


আগামী নিউজ | আব্দুর রাজ্জাক সিকদার, জেলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২১, ০৭:৩১ পিএম আইনজীবীকে হত্যার হুমকির প্রতিবাদে সভা

ঝালকাঠিঃ জেলার আইনজীবী সমিতির সিনিয়র সদস্য জিকে মোস্তাফিজুর রহমান ও তাঁর ভাই বরিশাল আইনজীবী সমিতির সদস্য কেএম মাহাবুবুর রহমান সেন্টুকে হত্যার হুমিকর অভিযোগ পাওয়া গেছে। জি কে মোস্তাফিজুর রহমানের মোবাইলফোনে এ হুমকি প্রদান করা হয়। গত ৮ জানুয়ারি রাতে এক ব্যক্তি তাঁর মোবাইলফোনে কল করে হুমকি প্রদান করে।

এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে ঝালকাঠি আইনজীবী সমিতি মিলনায়তনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

ঝালকাঠি আইনজীবী সমিতির সভাপতি আবদুল মান্নান রসুলের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসম মোস্তাফিজুর রহমান মনু, সৈয়দ হোসেন, অ্যাডভোকেট জি কে মোস্তাফিজুর রহমান, অ্যাড. এম আলম খান কামাল, অ্যাড. নাসির উদ্দিন কবির, অ্যাড. সঞ্জিব কুমার বিশ্বাস , অ্যাড. গোলাম সরোয়ার লিটন, অ্যাড. আনিসুর রহমান খান ও অ্যাড. তরিকুল ইসলাম আকন।

সভায় বক্তারা হত্যার হুমকি প্রদানের পর ঝালকাঠি থানায় সাধারণ ডায়েরি করার তিনদিন অতিবাহিত হলেও হুমকিদাতাকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষোভ প্রকাশ করেন। অল্প দিনের মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন বক্তারা।

প্রতিবাদ সভায় সভাপতি আব্দুল মান্নান রসুল, আইনজীবীদের পেশাগত আচরণ যথাযথভাবে মেনে চলার আহবান জানিয়ে বলেন, সঠিকভাবে দায়িত্বপালন করা আইনজীবীদের ওপর যে কোনো মহলরে হামলা ও হুমকির ঘটনায় আইনজীবী সমিতি তাদের পাশে থাকবে।

আগামীনিউজ/নাসির