Dr. Neem on Daraz
Victory Day

ঢাকায় আসছেন এরদোগান


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০, ০২:১০ পিএম ঢাকায় আসছেন এরদোগান

ঢাকাঃ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ঢাকা সফরে আসছেন। আগামী বছর মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ সফরের কথা রয়েছে তার।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বুধবার তার কার্যালয়ে তুরস্কের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনাভাইরাস চিকিৎসায় পাঠানো উপহারসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন। ঢাকায় তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এ উপহার হস্তান্তর করেন।

তুরস্কের পক্ষ থেকে ১০ হাজার পিস করে এন নাইন্টিফাইভ মাস্ক, গাউন, কাভারঅল, ২০টি ভেন্টিলেটর মনিটর, স্ট্যান্ড সেটসহ বেশ কিছু করোনাসামগ্রী দেয়া হয় বাংলাদেশকে। এ সময় দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক দুই বিলিয়ন ডলার পর্যন্ত বাড়ানোর ব্যাপারে আশাবাদেরর কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

আগামী ২০২১ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সোহরাওয়ার্দী উদ্যান বা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয়, তা হলে তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশে আয়োজন ডি-৮ সম্মেলনেও আসতে পারেন।

ড. মোমেন বলেন, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীও অচিরেই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে নবনির্মিত তুর্কি দূতাবাস উদ্বোধন করতে আসবেন।

আগামীনিউজ/জেহিন