Dr. Neem on Daraz
Victory Day

হঠাৎ সম্মেলনের ডাক দিলেন বাবুনগরী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৫:২৯ পিএম আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৫:৪৩ পিএম হঠাৎ সম্মেলনের ডাক দিলেন বাবুনগরী

ঢাকাঃ আল্লামা শফীর দাফনের পরপরই দ্রুত সময়ের মধ্যে হেফাজতে ইসলামের সম্মেলন ডাকার ঘোষণা দিলেন হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরী।

হাটহাজারী মাদ্রাসায় মসজিদের মাইকে তিনি এ ঘোষণা দেন।

এ ব্যাপারে শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে আছরের নামাজের পর শুরা বৈঠক অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, আল্লামা শফী হুজুর আমাদের মুরুব্বি। আমরা উনার জন্য দোয়া করছি। আর আপনারা জানেন, হেফাজতে ইসলামের মধ্যে কোনো বিরোধ নেই। আল্লামা শফী হুজুরের মৃত্যুতে হেফাজতে ইসলামের আমির পদটি শূন্য হয়ে যায়। আমরা হুজুরের (আল্লামা শফী) জানাজা-দাফন শেষ করে দ্রুত সময়ের মধ্যে হেফাজতে ইসলামের সম্মেলন ডাক দিবো।

সম্মেলনে আমরা সর্বসম্মতিক্রমে হেফাজতে ইসলামের আমির নির্বাচন করবো।

উল্লেখ্য, গত ২০১০ সালের ১৯ জানুয়ারি দারুল উলুম হাটহাজারী মিলনায়তনে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ গঠন করা হয়। আহমদ শফীর প্রতিষ্ঠাতা আমির মনোনীত হন।

এরপর ২০১১ সালে তার নেতৃত্বেই ‘নারী উন্নয়ন নীতিমালার বিরুদ্ধে’ চট্টগ্রামে কর্মসূচি পালন করে সংগঠনটি। তখন ঢাকায় শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক, মুফতি ফজলুল হক আমিনীর নেতৃত্বে ঢাকায় আন্দোলন হয়।

এদিকে ২০১২ সালে এই দুই নেতার ইন্তেকালের মধ্যদিয়ে ঢাকার আলেমদের মধ্যে এক ধরনের নেতৃত্বহীনতা সৃষ্টি হয়। একইভাবে নানা চড়াই-উৎরাই পাড়ি দিয়ে সংগঠনটি গুছিয়ে আনার পর গত বৃহস্পতিবার বার্ধক্যজনিত কারণে শতবর্ষী আল্লামা শফীর মৃত্যু হয়।

আগামীনিউজ/এমকে