Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে


আগামী নিউজ | বগুড়া প্রতিনিধি প্রকাশিত: জুন ২৭, ২০২০, ০৬:২১ পিএম আপডেট: জুন ২৭, ২০২০, ০৬:৩৭ পিএম বগুড়ায় যমুনা নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারি বর্ষণের কারণে বগুড়ার ধুনট ও সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীর পানি দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৩৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে শনিবার (২৭ জুন) দুপুর ৩ টায় বিপদ সীমা অতিক্রম করেছে।

জানা গেছে, যমুনার ঢলে সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি, হাটশেরপুর, কাজলা, কর্নিবাড়ি, বোহাইল, চন্দনবাইশা, কামালপুর, কুতুবপুর ইউনিয়ন এবং ধুনট উপজেলার ভান্ডারবাড়ি নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে পাট, আউশ ধানসহ বিস্তীর্ণ ফসলের ক্ষেত। পানি বৃদ্ধির সঙ্গে নদীতীরবর্তী এলাকায় দেখা দিয়েছে প্রবল ভাঙন। কৃষকের ক্ষেতের অপরিপক্ক পাট গাছ কাটতে শুরু করেছেন। এ ছাড়া চর এলাকার কিছু কিছু বাড়িঘরে পানি উঠতে শুরু করেছে। 

শনিবার বিকালে বগুড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপসহকারি প্রকৌশলী আসাদুল হক জানান, যমুনা নদীর বিপৎসীমা নির্ধারণ করা হয়েছে ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার। দুপুর ৩টায় তা বিপদসীমা অতিক্রম করে ১৬.৭২ সেন্টিমিটারে প্রবাহিত হয়েছে। পানি বাড়া অব্যাহত রয়েছে। প্রতিনিয়ত নদীর তলদেশে সার্ভে করা হচ্ছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের অবস্থাও ভালো আছে।

আগামীনিউজ/নাহিদ/জেএস