Dr. Neem on Daraz
Victory Day

বালিয়াকান্দিতে ঔষধি বৃক্ষ চাষাবাদ-প্রাথমিক প্রক্রিয়াজাতকরনের প্রশিক্ষণ


আগামী নিউজ | বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি প্রকাশিত: জুন ২৪, ২০২০, ০২:০৫ পিএম আপডেট: জুন ২৪, ২০২০, ০২:১২ পিএম বালিয়াকান্দিতে ঔষধি বৃক্ষ চাষাবাদ-প্রাথমিক প্রক্রিয়াজাতকরনের প্রশিক্ষণ

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশন ডাস-বাংলাদেশ ট্রেনিং অ্যান্ড রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টারে বসতবাড়ীতে ঔষধি উদ্ভিদ চাষাবাদ ও প্রাথমিক প্রক্রিয়াজাতকরনের ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) সকালে বাংলাদেশ নিম ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. নিম হাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ৬ দিনব্যাপী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আবু দারদা। এ সময় বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিমও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নিম ফাউন্ডেশনের আয়োজনে ও মেডিসিনাল প্লান্টস অ্যান্ড হারবাল প্রডাক্টস, বিজনেস প্রমোশন কাউন্সিল, বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় বসতবাড়ীতে ঔষধি উদ্ভিদ চাষাবাদ ও প্রাথমিক প্রক্রিয়াজাতকরণ বিষয়ের ওপর এই প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ প্রদান করেন ডিপো ইনচার্জ মো. বিপ্লব হোসেন।

কর্মসূচির আওতায় বৃহত্তর ফরিদপুর ও রাজবাড়ী জেলার ৪০ জন করে ৬ দিনে মোট ২৪০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন। আগামী ২৮ জুন এই প্রশিক্ষণ শেষ হবে এবং ওইদিন প্রশিক্ষণার্থীদের সনদপত্র দেয়া হবে।

প্রশিক্ষণের উদ্বোধন শেষে সহকারী কমিশনার (ভূমি) এসএম আবু দারদা নিম অর্গানিক লিমিটেডের ফ্যাক্টরি পরিদর্শন করেন।

আগামীনিউজ/অনিক সিকদার/মনির