Dr. Neem on Daraz
Victory Day

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন উদ্ধার


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০২০, ০৬:৩১ পিএম ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) দুপুর একটার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আমিনপাড়া এলাকার একটি মাজারের পাশ থেকে মরিচা ধরা একটি স্ট্যান গান, একটি পাইপগান ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। পুলিশের ধারণা, উদ্ধারকৃত অস্ত্রগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহার করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে আমিনপাড়া এলাকার করিম উদ্দীন শাহ্ (র.) মাজারের পূর্বপাশে একদল কাঠুরে গাছ কাটার জন্য মাটি খুঁড়তে থাকেন। কয়েক ফুট গভীর পর্যন্ত মাটি খোঁড়ার পর একটি পলিথিনে মোড়ানো অবস্থায় একটি স্ট্যানগান, একটি পাইপগান ও একটি ম্যাগজিন দেখতে পান। পরে কাঠুরেরা বিষয়টি ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদকে জানালে তিনি থানায় খবর দেন। পরবর্তীতে সরাইল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে এগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে।

শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদ বলেন, আমার মুক্তিযোদ্ধা বাবা ও অন্য মুক্তিযোদ্ধাদের কাছ থেকে শুনেছি আমাদের এলাকার বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধ হয়েছিল। উদ্ধার হওয়া অস্ত্রগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। কারণ যে জায়গা থেকে এগুলো উদ্ধার হয়েছে সেখানেও মুক্তিযুদ্ধ হয়েছিল। সেজন্য আমি এগুলো মুক্তিযুদ্ধ জাদুঘরে রাখার দাবি জানাচ্ছি।

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, ধারণা করা হচ্ছে এগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। এ বিষয়ে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আগামীনিউজ/জেএফএস