Dr. Neem on Daraz
Victory Day

ডিজিটাল মাধ্যম ব্যবহার করে অফিস করলেন পলক


আগামী নিউজ | তথ্য-প্রযুক্তি ডেস্ক প্রকাশিত: মার্চ ২৩, ২০২০, ০৯:১৪ পিএম ডিজিটাল মাধ্যম ব্যবহার করে অফিস করলেন পলক

ঢাকা: করোনা পরিস্থিতিতে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে অফিস করলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় তিনি নাটোর জেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেন।

সোমবার(২৩মার্চ) জুনাইদ আহমেদ পলক রাজধানীর আইসিটি টাওয়ারে জুম অনলাইন পদ্ধতিতে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রথম অফিসের কার্যক্রম পরিচালনা করলেন। 

জনসংযোগ সূত্রে জানা যায়, প্রতিমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতিমোকাবেলায় প্রযুক্তি ব্যবহার করে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর (এসওপি), বিজনেস কনটিনিউটিং প্ল্যান (বিসিপি) এর মাধ্যমে নিরবিচ্ছন্ন নিরাপদ নেটওয়ার্ক, ঘরে বসে স্বাস্থ্য সেবা, শিক্ষা, বিনোদনসহ গুরুত্বপূর্ণ সেবা চালু রাখতে কর্মপরিকল্পনা প্রণয়নে জন্য আন্তঃমন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে জুমের মাধ্যমে মতবিনিময় করেন।

এছাড়াও তিনি আইসিটি বিভাগ ও এর অধীন বিভিন্ন সংস্থা প্রধান ও বিভিন্ন প্রকল্প পরিচালকদের সাথে অফিসের কার্যক্রম ও প্রকল্পসমুহের সর্বশেষ অগ্রগতির বিষয়ে অবহিত হন। এবং কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

ভিডিও কনফারেন্সিংয়ে প্রতিমন্ত্রীর সাথে যুক্ত হন বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক।

প্রতিমন্ত্রী সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। তিনি করোনাভাইরাসের সংক্রমন বিষয়ে সাবধানতা অবলম্বনে কার্যকর ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, আইসিটি মন্ত্রণালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারি ছাড়া কোনো দর্শনার্থী প্রবেশ করতে পারছে না। মিডিয়াকর্মীদেরও প্রবেশে বিধি নিষেধ রয়েছে।

আগামীনিউজ/নাঈম