Dr. Neem on Daraz
Victory Day

টিকা না নিয়ে বের হলে শাস্তির সিদ্ধান্ত নেয়নি সরকার: তথ্যমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০১:৫৯ পিএম
টিকা না নিয়ে বের হলে শাস্তির সিদ্ধান্ত নেয়নি সরকার: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

ঢাকাঃ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধী টিকা ছাড়া আগামী ১১ আগস্ট থেকে ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হলে শাস্তি হবে এমন কোন সিদ্ধান্ত সরকার নেয়নি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ তথ্য জানান।

ড. হাছান মাহমুদ বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার (৩ আগস্ট) অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে টিকা না নিয়ে বাইরে বের হলে শাস্তির মুখোমুখি হতে হবে, এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।’

এর আগে, গতকাল মঙ্গলবার করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেছিলেন, ভ্যাকসিন ছাড়া ১৮ বছরের বেশি বয়সের কোনো মানুষ মুভমেন্ট করলে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হবে। সরকার দরকার হলে অধ্যাদেশ জারি করেও শাস্তি দেওয়া হতে পারে। যেহেতু এখন সংসদ অধিবেশন নেই, তাই অধ্যাদেশ জারি করা হতে পারে।

তিনি আরো বলেছিলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ৭ দিনে ১ কোটি মানুষকে টিকা দেওয়ার ব্যবস্থা করেছে। সুতরাং টিকা ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ রাস্তায় বের হলে শাস্তির মুখোমুখি হতে হবে।

মন্ত্রীর ওই বক্তব্যের পর দেশব্যাপী আলোচনা ও সমালোচনা শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে বিষয়টি স্পষ্ট ব্যাখ্যা দিয়ে বিজ্ঞপ্তিও পাঠিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে