Dr. Neem on Daraz
Victory Day

আজ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২১, ০৯:১৯ এএম
আজ প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিন

ফাইল ছবি

ঢাকাঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ 

১৯৩৬ সালের ১৯ জানুয়ারি জিয়াউর রহমান বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। শৈশবে তার ডাকনাম ছিলো কমল। 

মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাঁকে বীরউত্তম খেতাবে ভূষিত করে। তিনি ছিলেন বাংলাদেশের সপ্তম রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান এবং একজন বীর মুক্তিযোদ্ধা।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি। দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার অবদানের জন্য দলটি বিশেষভাবে তাকে স্মরণ করে এই প্রয়াত রাষ্ট্রপতিকে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় বিএনপি নেতাকর্মীরা শেরেবাংলানগরে জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। বিএনপির সব কার্যালয়ে উত্তোলন করা হবে দলীয় পতাকা। জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র ও পোস্টার প্রকাশ করা হয়েছে। বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে বিকেল ৩টায় হবে ভার্চুয়াল আলোচনাসভা। এছাড়া বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন জিয়াউর রহমানের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছে। বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পও আয়োজন করা হয়েছে।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে