Dr. Neem on Daraz
Victory Day

দেশ দুর্নীতি-সন্ত্রাসের কাছে পরাধীন : গণপূর্তমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৪:৩৪ পিএম
দেশ দুর্নীতি-সন্ত্রাসের কাছে পরাধীন : গণপূর্তমন্ত্রী

ঢাকা : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধ ছিল অন্যায়, অবিচার, বৈষম্যের বিরুদ্ধে যুদ্ধ। সেই যুদ্ধ এখনও চলমান। পরাধীনতার শৃঙ্খল থেকে বাংলাদেশকে আমরা স্বাধীন করেছি। কিন্তু অন্যান্য কিছু পরাধীনতা আছে, সেখান থেকে কিন্তু এখনও মুক্তি আসেনি।

কী সেই পরাধীনতা? এ প্রসঙ্গে তিনি বলেন, সেই পরাধীনতা হলো অনৈতিকতার সঙ্গে যারা জড়িত, দুর্নীতির সঙ্গে যারা জড়িত, সন্ত্রাসের সঙ্গে জড়িত, ইভ টিজিংয়ের সঙ্গে জড়িত, ক্যাসিনোর সঙ্গে জড়িত, খারাপ কাজের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে যে যুদ্ধ, সেই যুদ্ধ কিন্তু চলমান।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘পরিচ্ছন্নতার যুদ্ধ’ আয়োজনে অংশ নিয়ে একথা বলেন রেজাউল করিম।

তিনি বলেন, ‘বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা। তারা পরিচ্ছন্ন বাংলাদেশ চেয়েছিলেন। তারা নীতি-নৈতিকতাপূর্ণ বাংলাদেশ চেয়েছিলেন। তারা ধনী-দরিদ্রের ব্যবধান দূর করার বাংলাদেশ চেয়েছিলেন। তারা বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যের লালন, চর্চা ধারণের বাংলাদেশ চেয়েছিলেন। আমি যদি ঘুষ খাই, দুর্নীতিতে জড়িত হই, সেটা হলো সমাজকে অপরিচ্ছন্ন করা। সেখানটাও আমরা পরিচ্ছন্ন করতে চাই।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চিত্র নায়ক রিয়াজ, পরিচ্ছন্নতাকর্মী ও স্কাউট সদস্যরা।


আগামী নিউজ/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে