Dr. Neem on Daraz
Victory Day

বিচারবহির্ভূত হত্যা ও ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারে উদ্বেগ বিএনপির


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৯, ২০২০, ০৫:১২ পিএম
বিচারবহির্ভূত হত্যা ও ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারে উদ্বেগ বিএনপির

ঢাকা : বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার (৮ আগস্ট) বিকেলে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনাকালে এই উদ্বেগ প্রকাশ করা হয়।

রোববার (৯ আগস্ট) দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বৈঠকের এসব বিষয় জানান। স্থায়ী কমিটির ভার্চুয়াল ওই বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত পাঁচ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় বিএনপি উদ্বিগ্ন। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেফতার, হয়রানি বেড়েই চলেছে, যা বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতাহরণ এবং ভিন্নমত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল মান্নান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং করোনায় দলের নেতাকর্মীদের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।

এছাড়া সাম্প্রতিককালে করোনাভাইরাসে যেসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তি মারা গেছেন তাদের জন্য শোক প্রকাশ করা হয়।

সভায় অন্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

আগামীনিউজ/এমজামান

 

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে