Dr. Neem on Daraz
Victory Day

বিএনপি নেতা আব্দুল মান্নানের মৃত্যু


আগামী নিউজ প্রকাশিত: আগস্ট ৫, ২০২০, ১১:৪১ এএম
বিএনপি নেতা আব্দুল মান্নানের মৃত্যু

ছবি : সংগৃহীত


ঢাকা : বার্ধক্যজনিত নানা জটিলতায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে বিএনপি নেতা ও সাবেক বিমান প্রতিমন্ত্রী আব্দুল মান্নান (৭৮) মারা গেছেন।

দীর্ঘদিন কিডনি, ডায়াবেটিক, উচ্চ রক্তচাপসহ নানা জটিলতায় ভুগছিলেন তিনি।

গত রোববার শারীরিক অবস্থার অবনতি ঘটলে মান্নানকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। 

বুধবার সকালে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম, ধানমন্ডিতে ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে মান্নানের মরদেহ নেয়া হবে নবাবগঞ্জে। 

বিকাল ৩টায় ডালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় এবং বিকাল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে চতুর্থ জানাজা শেষে মান্নানকে ঢাকার আজিমপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হবে। তিন বছর আগে আবদুল মান্নানের স্ত্রী নিলুফার মান্নান মারা যান।

১৯৯১ সালে খালেদা জিয়ার সরকারে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী ছিলেন আবদুল মান্নান।

তিনি বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালক হিসেবে কাজ করেছেন। বিমান বাংলাদেশে দীর্ঘ কর্মজীবন শেষে তিনি বিএনপিতে যোগ দিয়ে রাজনীতিতে নামেন। ঢাকার নবাবগঞ্জ আসন থেকে মান্নান চার বার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। তিনি বিএনপির ঢাকা জেলার সভাপতি ছিলেন দীর্ঘদিন।

ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের মৃত্যুতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, ঢাকা জেলা সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, নির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরী পৃথক পৃথক শোক বার্তায় শোক প্রকাশ করেছেন।

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে