Dr. Neem on Daraz
Victory Day

অন্ধের মতো বক্তব্য দিলেন ফখরুল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৭, ২০২০, ১১:২৩ এএম
অন্ধের মতো বক্তব্য দিলেন ফখরুল

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী   ড. হাছান মাহমুদ বলেছেন,প্রধানমন্ত্রীর অর্থনৈতিক প্যাকেজের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য চোখ-কান থাকতে অন্ধ-বধিরের মতো আচরণ।

সোমবার মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক এই প্যাকেজে কৃষক, মৎস্যখামারি, হাঁসমুরগি পালনকারীদের ক্ষতি পোষাতেও পদক্ষেপ নেওয়া হয়েছে। অথচ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এসব খাতে কোনো বরাদ্দ দেওয়া হয়নি। আসলে তিনি চোখ-কান থাকতেও অন্ধ ও বধিরের মতো আচরণ করছেন।

স্বাস্থ্য খাতের বিষয়েও মির্জা ফখরুলের অভিযোগ খ-ন করে হাছান মাহমুদ বলেন, স্বাস্থ্য খাতে চলতি বাজেটে ২৫ হাজার ৫৮০ দশমিক ৫৬ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী প্যাকেজ ঘোষণার আগেই পিপিই ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর ব্যবস্থাসহ করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য নানা পদক্ষেপ নিয়েছেন। যেগুলো মির্জা ফখরুল হয়তো জেনেও না জানার ভান করছেন। অথচ স্বাস্থ্য মন্ত্রণালয় ইতিমধ্যেই সারা দেশে সাড়ে তিন লাখেরও বেশি পিপিই বিতরণ করেছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব সংবাদ সম্মেলন করে যে বক্তব্য রেখেছেন, এতে মনে হয়েছে প্রধানমন্ত্রী যে অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছেন, সেটা না পড়ে, না বুঝে তিনি প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রীর এই অর্থনৈতিক প্যাকেজ ঘোষণার পর, তারা সরকারকে ধন্যবাদ জানাবেন। কিন্তু প্রকৃতপক্ষে তারা ধন্যবাদ জানানোর সংস্কৃতিটাই লালন করেন না। সে কারণে বিএনপি এবারও চিরাচরিত গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।  তারা (বিএনপি) পড়ে-জেনে-শুনে পরামর্শ দিতে পারেন, কিন্তু অন্ধের মতো নয়।

আমি বিএনপিকে অনুরোধ জানাব, করোনাভাইরাসের মহাদুর্যোগ সম্মিলিতভাবে মোকাবিলা করতে হবে। এখন একে-অপরকে দোষারোপের, বাদানুবাদের সময় নয়। একে-অপরের হাত ধরে মানুষের পাশে দাঁড়ানোর সময়।

আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে