Dr. Neem on Daraz
Victory Day

উন্নয়ন ধারা‍‍`র ৪র্থ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০, ১১:৫০ পিএম
উন্নয়ন ধারা‍‍`র ৪র্থ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত

ছবি; সংগৃহীত

ঢাকাঃ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উন্নয়ন ধারা (উধা) এর ৪র্থ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কাউন্সিল শেষে নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীর উত্তরায় একটি রেস্তোরাঁয় স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

উন্নয়ন ধারার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কাউন্সিল অধিবেশনের সভাপতি মামুনুর রশিদ মামুন এর সভাপতিত্বে অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিশ্ব ব্যাংকের কনসালটেন্ট কৃষিবিদ ড. এ এস এম নজরুল ইসলাম, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক মোঃ জালাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন  নাটোর জেলার গুরুদাসপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি ও রুরাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরডিও) এর নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন মোঃ জাকির হোসেন। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কানিজ ফাতেমা মালা, উন্নয়ন ধারার উপদেষ্টা নাসির উদ্দিন, নির্বাহী সদস্য ফারজানা ইয়াসমিনসহ অন্যান্যরা। 

অধিবেশনে উন্নয়ন ধারার অগ্রযাত্রা নিয়ে নানা বিষয়ে আলোচনা করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক ও উন্নয়ন কর্মী ও সাংবাদিক সোহেল আহমেদ খান।  

কাউন্সিল অধিবেশনে বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করেন অধিবেশনের সভাপতি মামুনুর রশিদ মামুন ও অধিবেশন শেষে নতুন কমিটির নাম ঘোষণা করেন অধিবেশনের প্রধান আলোচক প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের পরিচালক মোঃ জালাল উদ্দিন। 

কার্যনিবাহী কমিটির নেতৃবৃন্দ

সংগঠনটির কার্যনিবাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারজানা ইয়াসমিন, নির্বাহী মামুনুর রশিদ মামুন, ভাইস চেয়ারম্যান লাবনী তালুকদার, মহাসচিব সোহেল আহমেদ খান, যুগ্ম মহাসচিব আল আমীন হোসেন মৃধা, যুগ্ম মহাসচিব রাজিব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা খান, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম মিলন, প্রচার সম্পাদক জয়া সরকার, অর্থ সম্পাদক ওয়াহিদা জামান, মহিলা বিষয়ক সম্পাদক মারুফা খান ঋদ্ধি, নাট্য ও সাংস্কৃতিক সম্পাদক সামরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মশিউর রহমান, সমাজকল্যাণ সম্পাদক অ্যাড. আব্দুল মালেক, ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ শামীম। সদস্য নির্বাচিত হয়েছেন, আনোয়ারুল ইসলাম, নাসির উদ্দিন, শামীমা আখতার, মাকসুদা জামান, আব্দুর রাশেদ,  শ্যামলতা হালদার, তানমিন জামান খান ও মীর মহুয়া কানিজ। \

উল্লেখ্য, উন্নয়ন ধারা ২০০৮ সালের ১৪ এপ্রিল পাবনার ঈশ্বরদীতে একটি বটগাছের চারা রোপনের মাধ্যমে 'আজকের বীজ আগামীর চারা 'স্লোগানে যাত্রা শুরু করেছিল সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে। তৎকালীন সময় থেকে সংগঠনটির কর্মীদের নিজস্ব চাঁদার টাকায় ও শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতায় সারা দেশব্যাপী সুবিধা বঞ্চিত ও অবহেলিত জনগোষ্ঠীদের মাঝে সহযোগিতা করে আসছে। এ পর্যন্ত সংগঠনটি ৩৪ টি জেলায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছে। 

আগামীনিউজ/এএইচ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে