Dr. Neem on Daraz
Victory Day

ধর্ষণের বিচারের দাবীতে খেলাঘরের মানববন্ধন


আগামী নিউজ প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ১০:৪৮ এএম

ঢাকাঃ করোনা মহামারির মধ্যেও থেমে নেই শিশুদের প্রতি নিষ্ঠুরতা। নারী ও শিশুদের নিরাপত্তা আজ হুমকির মুখে। অব্যাহত নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদ এবং দ্রুত বিচারের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর।

গত শনিবার (১৭ অক্টোবর) বিকেল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন খেলাঘর আসরের কেন্দ্রীয়, জাতীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সংগঠকেরা।

সমাবেশে বক্তারা বলেন, " চলতি বছরের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে শিশুদের হত্যা এবং নির্যাতনের বিভিন্ন ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হতে থাকে। গত ছয় মাসের এ সংক্রান্ত পরিসংখ্যানও অত্যন্ত উদ্বেগজনক। সরকার ঘোষিত সাধারণ ছুটি চলাকালীন সময়েও শিশুদের হত্যা এবং নির্যাতনের নৃশংস ঘটনা ঘটেছে।

এ ছয় মাসে ৬৮০ শিশু নানা সহিংসতার ও ২৯৭ শিশু হত্যার শিকার হয়েছে। এ ছাড়া ৩৯৯ টি ধর্ষণ ও ৯ টি বলাৎকারের ঘটনা ঘটেছে। পত্রিকার পাওয়া পরিসংখ্যান থেকে জানা যায় গত আট মাসে ৮৮৯ টি ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের পর ৪১ জনকে হত্যা
করা হয়েছে।


চলতি মাসে ২৫ দিনে ৫৯ টি ধর্ষণের ঘটনা ঘটে। ৮ মাসে ৬ বছরের নিচে ৫৯ জন, ৭ বছর থেকে ১২ বছর বয়সী ১২৭ জন, ১৩ থেকে ১৮ বছর বয়সী ১২০ জন, ১৯ থেকে ২৪ বছর বয়সী ৩০ জন, ২৫ থেকে ৩০ বছর বয়সী ৯ জন এবং ৩০ এর উপরে ১৬ জন ধর্ষণের শিকার।"

বক্তারা শিশু সহ নারী ধর্ষণের দ্রুত বিচার ও নোয়াখালীতে ধর্ষণবিরোধী লং মার্চে হামলার তীব্র নিন্দা জানান।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে