Dr. Neem on Daraz
Victory Day

দেশের ১৪ উপজেলায় পথশিশু ফাউন্ডেশনের খাদ্য সহায়তা কর্মসূচি


আগামী নিউজ | মশিউর রহমান শাওন প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ০৭:১২ পিএম
দেশের ১৪ উপজেলায় পথশিশু ফাউন্ডেশনের খাদ্য সহায়তা কর্মসূচি

ছবিঃ আগামী নিউজ

ঢাকাঃ বর্ষাকালে যেমন করে অনবরত ঝরতে থাকে বৃষ্টি কিংবা উত্তর সাগরের তীর ঘেষা বেলজিয়ামে বছর জুড়ে আকাশের কান্না ঝরতে থাকে নিরন্তর হয়তো তেমনি দিন শেষে কিংবা দিনের কোন এক অংশে দেশের প্রতিটি সুবিধাবঞ্চিত শিশুদের চোখ দিয়ে বৃ্ষ্টি হয়ে বেড়িয়ে আসে কষ্টগুলো। নব্বই মিনিটের খেলায় নিজেকে আর কখনো রক্তাক্ত অবস্থায় দেখতে না চাওয়া কিংবা ম্যাচ শেষে হাসি মুখে থাকার মনবাসনায় নিজ ইচ্ছায় কিংবা নিজেকে বাঁচাতে বারংবার সবুজ কার্পেটে পড়ে যাওয়া নেইমারের মতই কখনো কখনো দেশের এসকল শিশুও জীবন পরিচালনা করে সুখে থাকার অভিনয়ে। কারনটিও খুব একটা ভিন্ন নয়, যে বয়সে মা-বাবার হাত ধরে তাদেরও যাওয়ার কথা ছিল ক্লাসরুমে সে সময়েই তারা নিয়ে নেয় নিজের জীবনের দায়িত্ব। 

গত বছরের ৩০ মার্চ গুটিকয়েক তরুণ মিলে পথচলা শুরু হয় পথশিশু ফাউন্ডেশনের। সময়ের হিসেবে দেড় বছরেই দেশের উত্তর থেকে দক্ষিন এবং পূর্ব থেকে পশ্চিমে প্রায় ৭০টি কর্মসূচী সফলতার সাথে সম্পন্ন করেছে। খাদ্য প্রদান, নতুন পোষাক উপহারের পাশাপাশি রাজধানীর রাস্তায় প্রখর রোদে কাজ করা রিক্সা চালকদের মাঝে মৌসুমী ফল বিতরণ, অসহায় বৃদ্ধ মায়ের জন্য নিত্যপ্রয়োজনীয় বাজার, পঙ্গু অবস্থায় হাসপাতালে ভর্তি রোগীর জন্য হুইল চেয়ারের ব্যবস্থা, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে পাগড়ী বিতরণ ইত্যাদি পথশিশু ফাউন্ডেশনের নিত্যদিনের কাজ ।

সংগঠনটির চলমান কাজে যোগ হয়েছে ভিন্নতা। আজ ১০ আগষ্ট ( মঙ্গলবার) একযোগে দেশের ১৪ টি ‍উপজেলায় পথশিশু ফাউন্ডেশনের আয়োজনে এবং ১৪টি শাখা দলের পরিচালনায় খাদ্য সহায়তা কর্মসূচি সম্পন্ন হয়েছে। 

প্রথমবারের মত একযোগে কর্মসূচী সম্পন্ন করতে ঢাকা কেন্দ্রীয় শাখায় মোঃ মামুন, গাজীপুর শাখায় মোঃ রাসেল নুর, গোলাপবাগ শাখায় কালাম আজাদ, বরিশাল শাখায় মোঃ শ্রাবণ ইসলাম, ভালুকা শাখায় মোঃ মোন্তাসির বেল্লা জোহাদ, গফরগাঁও শাখায়ঃ মোঃ শরিফুল ইসলাম ,রাজশাহী শাখায়ঃ  মইন আহম্মেদ, নরসিংদী শাখায়ঃ জাহিদ হাসান ইতি, কুষ্টিয়া শাখায়ঃ তৌহিদুর রহমান, চাঁদপুর শাখায়ঃ নাইমুল নিরব, রাজবাড়ী শাখায়ঃ মোঃ মনোয়ার শেখ, কাউখালী শাখায়ঃ ইমরান হোসাইন ,অষ্টগ্রাম শাখায়ঃ,মোবারক হোসাইন ,গৌরীপুর শাখায়ঃ আমির হামজা জনি দায়িত্বে ছিলেন। 

আজকের এই কর্মসূচি পরিচালনা সমন্বয়কের দায়িত্বে ছিলেন পথশিশু ফাউন্ডেশনের সভাপতি মোঃ নুরুল ইসলাম নয়ন, সংগঠন সাধারন সম্পাদক মোঃ রাজু (এএস), সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সালাম, অর্থ সম্পাদক মোঃ লিটন, সিনিয়র সহ সভাপতি মোঃ সোহাগ, দপ্তর সম্পাদক মোঃ রাসেল,প্রচার সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, প্রকাশনা বিষয়ক সম্পাদক সাকিব।

এ বিষয়ে  নুরুল আলম নয়ন বলেন- পথশিশু ফাউন্ডেশন আত্মমানবতার জন্য কাজ শুরুর পর আমাদের ইচ্ছা থাকলেও কখনও একদিনে এতবড় কর্মসূচী আয়োজন করতে পারিনি। দেড় বছরের মাথায় ফাউন্ডেশনের জন্য নিবেদিত প্রাণ একজনের আর্থিক সহযোগিতা এবং পথশিশু ফাউন্ডেশনের পরিচালনায় প্রথমবারের মত একদিনে দেশের ১৪ টি উপজেলায় খাদ্য প্রদান কর্মসূচীর আয়োজন করা হয়েছে। ক্যামেরার পেছনে থেকে যিনি  অসহায় ছিন্নমূল মানুষদের জন্য এই মহৎ কাজ করলেন ওনার প্রতি ফাউন্ডেশন সর্বদা কৃতজ্ঞ। সর্বোপরিগত কয়েকদিন থেকে কর্মসূচী পালনে যারা অক্লান্ত পরিশ্রম করেছে তাদের সকলকে ধন্যবাদ।  

এ বিষয়ে সাধারন সম্পাদক মোঃ রাজু (এএস) বলেন-আধুনিকতার যুগে অনেকেই আমরা পশ্চিমা সংস্কৃতিতে জন্মদিন পালন করি। তবে একজন মানুষ যখন নিজের জন্মদিনে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে খাদ্য বিতরনের মাধ্যমে সুখ খুজে পায় তা সত্যিই প্রশংসার দাবিদার। আমরা কৃতজ্ঞ ওনার প্রতি। বিশেষ ধন্যবাদ পথশিশু ফাউন্ডেশনের প্রতি আস্থা রাখার জন্য। সকলের সহযোগিতায় এগিয়ে যাবে এই সংগঠন।

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে