Dr. Neem on Daraz
Victory Day

রাষ্ট্রীয় নির্যাতন-নিপীড়ন প্রতিহত করার আহ্বান ছাত্র ফ্রন্টের


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: এপ্রিল ১, ২০২১, ১১:০৫ এএম
রাষ্ট্রীয় নির্যাতন-নিপীড়ন প্রতিহত করার আহ্বান ছাত্র ফ্রন্টের

ছবি: আগামী নিউজ

ঢাকাঃ রাষ্ট্রীয় নির্যাতন-নিপীড়ন ও হত্যাকাণ্ড রুখে দাঁড়ানোর এবং সাম্প্রদায়িক শক্তি ও এর তোষণকারী আওয়ামী ফ্যাসিবাদ প্রতিহত করার আহ্বান জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

বুধবার, ৩১ মার্চ শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।

সমাবেশে বক্তারা বলেন, দেশে আজ এক ভোটার বিহীন সরকার ক্ষমতা দখল করে বসে আছে। তারা বছরের পর বছর দিনের ভোট রাতে সিল মেরে ক্ষমতাকে কুক্ষিগত করেছে। এটাকে বৈধতা দেওয়ার জন্য একদিকে তারা ব্যবহার করছে ছাত্রলীগ, যুবলীগসহ তাদের পেটোয়া বাহিনীর সন্ত্রাস, পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর মদদে। মানুষের সকল প্রকার স্বাধীনতা, মত, চিন্তা ও প্রতিবাদকে দমন করার জন্য তারা বানিয়ে রেখেছে ডিজিটাল নিরাপত্তা আইনের মত অসংখ্য কালো আইন।

ঠিক এই সময়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রাষ্ট্রীয়ভাবে আমন্ত্রণ জানানো হয়েছে এক ফ্যাসিস্ট, সাম্প্রদায়িক শাসক মোদীকে। এর প্রতিবাদে যখন সারাদেশে মানুষ যখন বিক্ষোভে নেমেছে, সরকারদলীয় বাহিনী ও পুলিশ তাদের ওপর নৃশংস আক্রমণ চালিয়েছে। প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের কর্মসূচিতে দফায় দফায় মারাত্মক হামলা চালিয়েছে ছাত্রলীগ।

সভাপতির বক্তব্যে নাসির উদ্দিন প্রিন্স বলেন, আমরা হিন্দুত্ববাদী ফ্যাসিষ্ট মোদীকে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে আমন্ত্রণের প্রতিবাদ করেছিলাম। আমরা কোন ধর্মের কারণে এই প্রতিবাদ করিনি। আমরা প্রতিবাদ করেছি ভারত রাষ্ট্র হিসেবে আমাদের প্রতি যে বৈষম্যের পাহাড় চাপিয়ে দিচ্ছে তার বিরুদ্ধে, আমরা প্রতিবাদ করেছি সকল নদীর ন্যায্য পানি বণ্টনের দাবিতে, আমরা প্রতিবাদ করেছি সীমান্তে মানুষ হত্যার বিরুদ্ধে, আমরা প্রতিবাদ করেছি সকল ধরণের অসম চুক্তির বিরুদ্ধে, সুন্দরবন ধ্বংসের চক্রান্তের বিরুদ্ধে। একই সাথে যে হিন্দুত্ববাদী উন্মাদনা তৈরি করে মোদী তার দেশের জনগণকে নিপীড়ন করে ফ্যাসিবাদের উত্থান ঘটাতে চায়, তার বিরুদ্ধেও আমরা প্রতিবাদ করেছি।

আজ প্রকৃত অর্থে গণতন্ত্র, সাম্য, মর্যাদা ও ন্যায়বিচারের জন্য লড়তে হলে বাম প্রগতিশীল গণতন্ত্রকামী মানুষের সংগঠিত শক্তিকে শক্তিশালী করা প্রয়োজন। আমরা দেশ্যবাসীকে সাম্প্রদায়িক অপশক্তি ও এর তোষণকারী আওয়ামী ফ্যাসিবাদকে প্রতিহত করার আহ্বান জানাই।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শাহবাগ, রাজু ভাস্কর্য, শামসুন্নাহার হল ঘুরে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে