Dr. Neem on Daraz
Victory Day
সৈয়দপুরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতির স্বেচ্ছাচারীতা

অসাংগঠনিক কর্মকান্ডের প্রতিবাদে নেতাকর্মীদের সংবাদ সম্মেলন


আগামী নিউজ | শাহজাহান আলী মনন, জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২০, ০২:৪৪ পিএম
অসাংগঠনিক কর্মকান্ডের প্রতিবাদে নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

ছবি: সংগৃহীত

নীলফামারীঃ জেলার সৈয়দপুরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে স্বেচ্ছাচারীতা, অর্থের বিনিময়ে বিএনপির নেতা-কর্মীদের দলীয় পদবী প্রদানসহ নানা রকম অসাংগঠনিক কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাবেক ছাত্রলীগ নেতা ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

আজ সোমবার (১৯ অক্টোবর)  বেলা ১২ টায় সৈয়দপুর প্লাজা মার্কেটের রেড চিলি চাইনিজ রেস্ট্রুরেন্টে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন সরকার মারুফ ইসলাম রকি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন একরামুল হক মানিক, বিদ্যুৎ আলম, শাহীন প্রামানিক, রাজিব কুমার রায়, কালিদাস মহন্ত, সামছুল হক জয়, মাহবুব চৌধুরীসহ অন্যান্য নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা অভিযোগ করেন যে, বিগত ২০১৭ সালে সম্মেলনের মাধ্যমে আজম আলী সরকারকে সভাপতি ও নজরুল ইসলাম রয়েলকে সাধারণ সম্পাদক করে সৈয়দপুর উপজেলা কমিটি গঠন করা হয়। সভাপতি আজম আলী সরকার সাবেক ছাত্রলীগ নেতাসহ আওয়ামী রাজনীতির জন্য নিবেদীত নেতৃবৃন্দকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠনের আশ্বাস দিলেই তিনি দীর্ঘ দিনেও তা না করে উল্টো বিএনপি’র অনুসারীসহ সরকার বিরোধী অন্যান্যদের অর্থের বিনিময়ে দলে ভেড়াচ্ছেন। এর প্রতিবাদ করায় তিনি উল্টো তিনি ত্যাগী আওয়ামীপন্থী নেতা-কর্মীদের দল থেকে বাদ দেওয়ার হুমকি দিচ্ছেন।

এরই ধারাবাহিকতায় তিনি গত ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর তারিখে উপজেলার কাশিরাম বেলপকুর ইউনিয়নের সম্মেলনে কাউন্সিলরদের চাহিত প্রার্থীকে বাদ দিয়ে কম বয়সী নিজ মামাতো ভাই (যার কোন রাজনৈতিক অংশগ্রহণ নেই) কে সাধারণ সম্পাদক করে একক স্বাক্ষরে কমিটি গঠন করেন। একইভাবে তিনি গত ২৭ মে ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে মোঃ রাসেল (জীম রাসেল) কে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে ঘোষণা করেন। অথচ এই রাসেল সৈয়দপুর বিএনপি’র সাবেক এমপি ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন এবং জেলা বিএনপি’র সভাপতি আব্দুল গফুর সরকারের সাথে তাদের বিভিন্ন অনুষ্ঠানে খাদ্য বিতরণ করেছেন। সর্বশেষ তিনি গত ২৩ সেপ্টেম্বর কামারপুকুর ইউনিয়ন যুবদলের সাবেক নেতা আবু রায়হান পলককে সভাপতি ও বিএনপি’র সক্রিয় কর্মী বাদল মিয়াকে সাধারণ সম্পাদক করে কমিটি প্রদান করেন। অথচ এই বাদল বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে ভোট চোর হিসেবে উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে।

অন্যদিকে সাবেক ছাত্রলীগ নেতা রাজিব কুমার রায়কে সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রথমে ঘোষণা করে পরে ওই পদে নাম রাখতে টাকা দাবি করলে তা দিতে অস্বীকার করায় তাকে আজম আলী সরকার সংগঠনের কোন নিয়ম নীতি না মেনে ফেসবুকে মধ্যরাতে (যখন তিনি অন্য জগতে থাকেন) স্ট্যাটাস দিয়ে বহিস্কারের ঘোষণা দেয়।

তার এসব স্বেচ্ছাচারী ও অসাংগঠনিক কর্মকান্ডের প্রতিবাদে আমরা মানববন্ধন করলেও তিনি গত ১৬ অক্টোবর বিভিন্ন ওয়ার্ডে সম্মেলন করে টাকার বিনিময়ে ভিন্ন আদর্শের লোকজনকে নিয়ে কমিটি করছেন। এসময় তারা জানান, আগামী ৩ ডিসেম্বর এ কমিটির মেয়াদ শেষ হবে। তাই তিনি তাড়াহুড়া করে কমিটি দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার খেলায় মেতেছেন।

ইতোপূর্বে করোনার ভয়াল প্রকোপকালে এই আজম আলী সরকার খাতামধুপুর ইউনিয়নে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদেয় ত্রাণের চাল দেয়ার জন্য স্লিপ প্রদানে সুবিধাভোগীদের কাছ থেকে ১ শ’ টাকা করে মোটর সাইকেলের তেল বাবদ গ্রহণ করেছেন। যা পত্রিকায় ফলাও করে প্রকাশ হয়েছিল এবং এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে উপজেলা নির্বাহী অফিসার তদন্ত প্রতিবেদনও দিয়েছেন। এছাড়া চাল কম দেয়ার ঘটনা হাতে নাতে ধরা পরায় তৎকালীন ইউএনও তার স্ত্রী হাসিনা বেগমের নামে ১০ টাকা কেজি চাল বিক্রির লাইসেন্স বাতিল করেছেন। তিনি যখন যে দলেরই এমপি হোক না কেন তার সাথেই সখ্যতা গড়ে দূর্ণীতি করে চলেছেন। তার এসব কর্মকান্ড দেখে আমরা সন্দিহান যে, তিনি কী আদৌ জননেত্রী শেখ হাসিনার দল করেন? বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করেন? নাকি অন্য কোন অপশক্তির এজেন্ডা বাস্তবায়ন করছেন? তিনি মূলত উপরোক্ত কর্মকান্ড করছেন ক্লিন ইমেজের আওয়ামী নেতা দাবীকারী একজনের উৎসাহে।

তাই বাধ্য হয়ে আজ আমরা এ সংবাদ সম্মেলন করছি। এরপরও যদি তিনি পরিবর্তন না হোন তাহলে আগামীতে আরও জোড়দার আন্দোলন করবো। ইতোমধ্যে বিষয়গুলো নীলফামারী জেলা কমিটিকে অবগত করেছি। নিয়মতান্ত্রিকভাবে অন্যান্য কার্যক্রম চালানো হচ্ছে। এ ব্যাপারে সংবাদকর্মীদের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ, জেলা স্বেচ্ছাসেবকলীগসহ কেন্দ্রীয় কমিটির সদয় দৃষ্টি কামনা করছি।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে