Dr. Neem on Daraz
Victory Day

দিনাজপুরে কোভিড-১৯ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১০, ২০২০, ০৪:৩৯ পিএম
দিনাজপুরে কোভিড-১৯ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

রংপুর বিভাগের সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

শনিবার (৮ জুলাই) বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) আয়োজনে দিনাজপুর অঞ্চলের প্রায় ৩০ জন সাংবাদিক একদিনের এই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

আগামী ১৩ আগষ্ট একই বিভাগের গাইবান্ধা অঞ্চলের সাংবাদিকদের জন্য কোর্সটি পরিচালিত হবে।
 
এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর সহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে।
 
প্রশিক্ষণটির প্রধান  উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদের কোভিড-১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া যাতে তারা এই মহামারি কীভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতি মোকাবেলায় কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সর্ম্পকে একটা সম্যক ধারণা দেয়া।

প্রশিক্ষন কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথ এন্ড ইনফরম্যাটিক্স বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব  মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপক ডা. মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার এ. এফ. এম. ইকবাল ও প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর মহাসচিব খায়রুজ্জামান কামাল।
 
এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।
 
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে