Dr. Neem on Daraz
Victory Day

খাগড়াছড়িতে সাংবাদিকদের অনলাইন প্রশিক্ষণ সম্পন্ন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৩, ২০২০, ১১:১৫ পিএম
খাগড়াছড়িতে  সাংবাদিকদের অনলাইন প্রশিক্ষণ সম্পন্ন

ঢাকা : খাগড়াছড়িতে ‘সাংবাদিকদের জন্য কোভিড-১৯ বিষয়ক’ অনলাইন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সময়ে ২৫ জন কর্মরত সাংবাদিকের অংশগ্রহণের মাধ্যমে অনলাইন প্রশিক্ষণ কোর্সটি সম্পন্ন হয়।

এই অনলাইন প্রশিক্ষণের উদ্দশ্যে হচ্ছে সকল সাংবাদিকদের কোভডি-১৯ সর্ম্পকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়া যাতে তারা এই মহামারি কীভাবে সামাল দিবেন এবং এই পরিস্থিতি মোকাবেলায় কীভাবে দায়িত্ব পালনের পাশাপাশি নিজেদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করবেন সে সর্ম্পকে একটা সম্যক ধারণা দেয়া। এছাড়া কোভিড-১৯ সস্পর্কে সাধারণ মানুষের মধ্যে সঠিক তথ্য তুলে ধরার ব্যাপারেও সাংবাদিকরা যাতে বিশেষ ভূমিকা রাখতে পারেন।

এই অনলাইন প্রশিক্ষণ কোর্সটি যুক্তরাষ্ট্র সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)-এর সহযোগিতায় ব্রেকথ্রু অ্যাকশন প্রকল্পের অংশ হিসেবে তৈরী করা হয়েছে।

প্রশিক্ষন কোর্সটি সামগ্রিক সমন্বয় করছেন পাবলিক হেলথ এন্ড ইনফরম্যাটিক্স বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর সহযোগী অধ্যাপক ডা. মোঃ খালেকুজ্জামান, এসবিসিসি এডভাইজার, জন্স হপকিন্স সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় ডা. ফয়সাল মাহমুদ, একই প্রতিষ্ঠানের আউটরীচ ম্যানেজার এ. এফ. এম. ইকবাল ও প্রজেক্ট ম্যানেজার শরীফ হোসেন সাইমুম, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)এর মহাসচিব খায়রুজ্জামান কামাল। এছাড়া সার্বিকভাবে সরাসরি কোর্সটি পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর কমিউনিকেশন কর্মকর্তা সৈয়দ সফি এবং শাপলা রহমান।

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জুলাই-সেপ্টেম্বর,২০২০ মাস পর্যন্ত ঢাকা, চট্রগ্রাম সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ এই ৮ বিভাগের ২০ জেলায় ৫০০ জন সাংবাদিককে প্রশিক্ষণের মাধ্যমে এই কর্মসূচী বাস্তবায়ন করছে। এর আগে চট্রগ্রাম ও কক্সবাজারে দুইটি কোর্স সম্পন্ন হয়।
প্রথম পর্যায়ে ৫শ’ সাংবাদিককে এই প্রশিক্ষণ দেয়া হলেও পরবর্তীতে আরো সাংবাদিকদের এই প্রশিক্ষন দেয়া হবে।

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে