Dr. Neem on Daraz
Victory Day

আরও দুই-তিন দিন শৈত্যপ্রবাহ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২১, ০৮:৪৩ পিএম
আরও দুই-তিন দিন শৈত্যপ্রবাহ

সংগৃহীত

ঢাকা: দেশের উত্তরাঞ্চলসহ যে সব এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরও দুই-তিন দিন স্থায়ী হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে এই মূহূর্তে আর তাপমাত্রা কমবে না।

শনিবার (১৬ জানুয়ারি) আবহাওয়া অফিস জানিয়েছে, শ্রীমঙ্গল, পাবনা, বগুড়া, বদলগাছী, দিনাজপুর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও ১০ ডিগ্রির নিচে ঈশ্বরদীতে ৯ দশমিক ৮, বদলগাছীতে ৯, দিনাজপুরে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর দেশে অন্য স্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ের মধ্যে সামান্য পরিবর্তন হতে পারে।

বিভাগীয় শহর ঢাকায় ১৩ দশমিক ৬, ময়মনসিংহে ১১ দশমিক ৫, চট্টগ্রামে ১৪, সিলেটে ১২, রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১১, খুলনায় ১২ এবং বরিশালে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে