Dr. Neem on Daraz
Victory Day

দাবদাহ বয়ে যাবে বৃহস্পতিবার পর্যন্ত


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মার্চ ২৩, ২০২১, ০১:৫৯ পিএম
দাবদাহ বয়ে যাবে বৃহস্পতিবার পর্যন্ত

ছবি: সংগৃহীত

ঢাকাঃ আজ মঙ্গলবার (২৩ মার্চ) তৃতীয় দিনের মতো বয়ে যাচ্ছে মৌসুমের প্রথম দাবদাহ। তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ রাজশাহী ও পাবনা অঞ্চল এবং নীলফামারী জেলার উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এই অবস্থা আরও দুইদিন অর্থাৎ আগামী বৃহস্পতিবার (২৫ মার্চ) পর্যন্ত বইতে পারে। তারপর থেকে তাপমাত্রা কমতে পারে। ২৭, ২৮ ও ২৯ মার্চ সারাদেশে বৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, এই তাপপ্রবাহ ২৫ মার্চ পর্যন্ত থাকতে পারে। ২৬ মার্চ থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। তারপর ধীরে ধীরে তাপ কমবে। বিশেষ করে ২৭, ২৮, ২৯ মার্চ ভালো বৃষ্টি হতে পারে। কালবৈশাখী হওয়ার সম্ভাবনা আছে। সারাদেশেই কমবেশি ঝড়বৃষ্টি হতে পারে। তাপমাত্রা বেড়ে গেছে, এ জন্য কালবৈশাখী হওয়ার সম্ভাবনা।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

তার পরের ৩ দিন আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে