Dr. Neem on Daraz
Victory Day

শীতের তীব্রতা অব্যাহত থাকার পূর্বাভাস


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ১১:৫২ এএম
শীতের তীব্রতা অব্যাহত থাকার পূর্বাভাস

সংগৃহীত

ঢাকাঃ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশার পাশাপাশি শীতের তীব্রতা আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটির তথ্যানুসারে আগামী সোমবার থেকে সারাদেশে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

এছাড়াও মাসের শেষ দিকে রাজধানী ঢাকা বাদে দেশের কোথাও কোথাও মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অফিসের তথ্যানুসারে, পঞ্চগড়, শ্রীমঙ্গল, রাঙামাটিসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের অনেক এলাকায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। রাজধানীতে কিছুটা শীত অনুভূত হলেও নেই শৈত্যপ্রবাহ। মাসের শেষে আবারো রাজধানীর তাপমাত্রা কিছুটা কমে আসতে পারে। যা অব্যাহত থাকতে পারে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত।

এরপর থেকে তাপমাত্রা ক্রমাগত বাড়তে থাকবে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা।

এদিকে তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে চায়ের রাজধানী–খ্যাত শ্রীমঙ্গলে নিম্ন আয়ের ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েছে। সূর্য ভালো করে দেখা যায় না, আলোর আভা থাকলেও রোদের উত্তাপ নেই। বিশেষ করে সন্ধ্যার পর কুয়াশার কারণে যানবাহন চলাচলে বেশ বেগ পেতে হচ্ছে।

তীব্র শীতের কারণে চা–বাগান অধ্যুষিত এলাকায় বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। চা–বাগানের নিম্ন আয়ের শ্রমিকেরা শীতের গরম কাপড়ের অভাবে বেশ কষ্ট পাচ্ছেন। সকাল ও সন্ধ্যাবেলা অনেকেই আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে