Dr. Neem on Daraz
Victory Day

সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১, ০৯:৪৮ এএম
সর্বনিম্ন তাপমাত্রা ৬.৮ ডিগ্রি

ছবি: সংগৃহীত

ঢাকাঃ তীব্র শীতে কাঁপছে উত্তরের জেলা নওগাঁ ও তার আশেপাশের অঞ্চল। শুক্রবার (২৫ জানুয়ারি) সকালে নওগাঁয় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, এই তাপমাত্রা নওগাঁর ইতিহাসে সর্বনিম্ম। এর আগের দুইদিনও দেশের সর্বনিম্ম তাপমাত্রা নওগাঁয় বিরাজ করছিল।

দ্বিতীয় দফায় নওগাঁর উপর দিয়ে মৃদু শৈত প্রবাহ বয়ে যাচ্ছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে শীতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষরা । শীতবস্ত্রের অভাবেও কষ্ট পোহাচ্ছে নিম্ন আয়ের মানুষরা।

এদিকে শীতের কারণে সন্ধ্যা হতে না হতেই ফাঁকা হয়ে যাচ্ছে জনমুখর স্থানগুলো। দিনে নিরুত্তাপ সূর্যের দেখা মিললেও বিকেল থেকে তাপমাত্রা কমতে শুরু করে।

উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীতে খেটে-খাওয়া বিশেষ করে দিনমজুর, ভবঘুরে, গরীব, অসহায় ও ছিন্নমূল মানুষরা চরম কষ্টে পড়েছেন।

স্থানীয়রা অভিযোগ করছে, শীতে নিবারনের সরকারের পক্ষ থেকে যে পরিমান গরম কাপড় দেওয়া করা হচ্ছে তা প্রকৃত শীতার্তদের মাঝে বিতরণ করা হচ্ছে না।

অপরদিকে প্রচন্ড শীতে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। জেলার প্রতিটি হাসপাতালে রোগীরা ভিড় করছে। তবে জেলার কোথাও এখন পর্যন্ত শীতজনিত রোগে আক্রান্ত কোন শিশু বা বৃদ্ধের মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।

বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সবচেয়ে শীতলতম মাস জানুয়ারির মাঝামাঝি থেকে শৈত্যপ্রবাহ শুরু হয়। এই শৈত্যপ্রবাহ আরো ২/৩ দিন থাকতে পারে। তবে জেলায় কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আগামীনিউজ/এএইচ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে