Dr. Neem on Daraz
Victory Day

সৈয়দপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত: সহিংসতায় নিহত ১


আগামী নিউজ | জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৫:০৯ পিএম
সৈয়দপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত: সহিংসতায় নিহত ১

সংগৃহীত

নীলফামারীঃ জেলার সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হলো বিরোধীদলহীন অবস্থায়। নির্বাচনী সহিংসতায় মারা গেছে ১ জন ও আহত হয়েছে ১ জন।

 

নিহত ব্যাক্তির নাম মোঃ ছোটন (৫২)। আহত হয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আজম আলী সরকার।

 

ঘটনার প্রতিবাদে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী ভোট বর্জন করে বিচারের দাবীতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় ঘেরাও করে। একই দাবিতে অনুরুপ কর্মসূচী পালন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র পাখা মার্কার প্রার্থী হাফেজ মোঃ নুরুলহুদা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাধারণ মানুষ যখন সকাল ৮ টায় স্বতঃস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের জন্য লাইনে দাড়ান ঠিক সেই সময় আওয়ামীলীগের নেতাকর্মীরা পৌর এলাকার ৪১টি ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে জাতীয়পার্টি ও বিএনপি নির্বাচনী এজেন্টদের মারপিট করে বের করে দেয়।

এমন অবস্থায় প্রতিটি কেন্দ্রে ভোটার সংখ্যা কমতে থাকে সকাল ১০ টা থেকে বেলা ২টা পর্যন্ত ৪১টি ভোট কেন্দ্র ঘুরে বিরোধী ধরের কোন এজেন্টকে নজরের পরেনি। আওয়ামীলীগের নেতাকর্মী সমর্থক পুলিশ প্রশাসনকে কেন্দ্রগুলোতে ভিড় করতে দেখা গেছে। এমনকি ভোটের বুথে দাড়িয়ে থেকে ভোটারদের নৌকা মার্কায় ভোট দিতে বাধ্য করার অভি মিলেছে। নির্বাচনী সহিংসতায় শহরের মুন্সিপাড়া এলাকায় মোঃ ছোটন নামের এক ব্যক্তির সহিংসতায় মারা গেছে বলে জানা যায়।

তবে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খানকে নিহতের বিষয়ে মুঠো ফোনে জিজ্ঞাসা করা করে তিনি বলেন এ বিষয়টিতে এখনও পুলিশ প্রশাসন নিশ্চিত না।

এদিকে আওয়ামীলীগের কেন্দ্রে কেন্দ্রে হামলার ঘটনার প্রতিবাদে ও এজেন্ট বের করে দেয়ার ঘটনাটি কেন্দ্র করে ভোট বর্জন করেছে জাতীয় পার্টির মেয়র প্রার্থী আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক। আ’লীগের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ভোট বর্জন করেছে কাউন্সিলর প্রার্থীরাও।

কথা হয় ১৪ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আব্দুস সালামের সঙ্গে (পাঞ্জাবী)। তিনি আগামী নিউজকে বলেন আ’লীগের অত্যাচারে কেন্দ্রে টিকে থাকা যাচ্ছে না তাই আমরা কাউন্সিলর প্রার্থীরাও ভোট বর্জন করেছি।

অন্য দিকে বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি ও ধানের শীর্ষ মার্কার প্রধান নির্বাচনী এজেন্ট অধ্যক্ষ আব্দুল গফুর সরকার অভিযোগ করে বলেন প্রশাসনকে ভোট কেন্দ্রের ঘটনার বিষয়ে অভিযোগ করেও কোন প্রতিকার মিলেনি। একারনে আমরাও ভোটের মাঠ থেকে সরে এসেছি।

লাঙ্গল মার্কার প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিক অভিযোগ করে আগামী নিউজকে বলেন আ’লীগ ভোটের মাঝে যে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে তাতে করে এ সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নেয়া উচিত না।

জানতে চাইলে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম আগামী নিউজকে জানান মেয়র প্রার্থীর ভোট বর্জন করার সত্যতা নিশ্চিত করেন। তবে নির্বাচনী এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে এমন বিষয়ে জানতে চাইলে তিনি বলেন যারা ভোট বর্জন করেছে তাদের এজেন্টরা নিজে নিজেরাই ভোট কেন্দ্র থেকে বের হয়ে গেছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে