Dr. Neem on Daraz
Victory Day

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নরেন্দ্র মোদি ঢাকায় আসবেন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০৯:২৭ এএম
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নরেন্দ্র মোদি ঢাকায় আসবেন

ছবি: সংগৃহীত

ঢাকাঃ আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফর চূড়ান্ত করতে আগামী ২৭ জানুয়ারি দিল্লি যাচ্ছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। একই সঙ্গে তিনি সেখানে ফরেন অফিস কনসালটেশন বৈঠকে যোগ দেবেন।

রোববার এসব তথ্য নিশ্চিত করে পররাষ্ট্রমন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ২৭ থেকে ২৯ জানুয়ারী দিল্লি সফর করবেন সচিব। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বশরীরে ঢাকা সফরের আমন্ত্রণ জানাবেন তিনি। করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে তার ঢাকা আসার সম্ভাবনাও রয়েছে বলে জানা গেছে।

এর আগে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসেও নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের পরিকল্পনা ছিলো। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় তা সম্ভব হয়নি। সে কারণে দুই প্রধানমন্ত্রীর মধ্যে ভার্চুয়ালি বৈঠক হয়েছে। তাই গত ১৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লিতে দু’দেশের মধ্যে ফরেন অফিস কনসালটেশন বৈঠক করবেন। ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গেও বৈঠক করবেন তিনি। বৈঠকে তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টন, বাণিজ্য, রেল যোগাযোগ, করোনা ভাইরাস প্রতিরোধে টিকা সহযোগিতা ইত্যাদি নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা গত ১৮ আগস্ট ঢাকায় এসেছিলেন। সে সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন। গত ডিসেম্বরে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লি সফরে যেতে চেয়েছিলেন। তবে তিনি করোনা আক্রান্ত হওয়ার ফলে সেই সফর বাতিল হয়।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে