Dr. Neem on Daraz
Victory Day

ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছে মন্ত্রণালয়


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০, ১২:১৫ পিএম
ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি নিচ্ছে মন্ত্রণালয়

সংগৃহীত

ঢাকাঃ প‌শ্চিম-মধ্য ব‌ঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য ব‌ঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচা‌পের প‌রি‌প্রে‌ক্ষি‌তে ঘূ‌র্ণিঝড় মোকা‌বিলায় আগাম প্রস্তু‌তিমূলক কার্যক্রম গ্রহণের ল‌ক্ষ্যে আজ বৃহস্পতিবার দু‌র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সভাক‌ক্ষে ঘূ‌র্ণিঝড় প্রস্তুতি বিষয়ক জরুরী সভা অনু‌ষ্ঠিত হয় ।

দু‌র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণাল‌য়ের স‌চিব মোঃ মোহসীন এর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠিত সভায় দু‌র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপ‌রিচালক আতিকুল হক সহ সংশ্লিষ্ট বি‌ভিন্ন মন্ত্রণাল‌য় ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছি‌লেন ।

সভায় ঘূর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতি হি‌সে‌বে সামা‌জিক দূরত্ব বজায় রে‌খে আগাম সতর্কতামূলক বিজ্ঞ‌প্তি প্রচারের মাধ্যমে জনগন‌কে স‌চেতন করার সিদ্ধান্ত নেয়া হয়। উপকূলীয় জেলা প্রশাসনসমূহে সার্বক্ষণিক কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নেয়া হয় । উপকূলীয় জেলা সমূহের আশ্রয়কে‌ন্দ্রে শুকনা খাবার এবং শিশু খা‌দ্যসহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণ প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয় ।

জনগন‌কে আশ্রয় কে‌ন্দ্রে নেয়ার জন্য পর্যাপ্ত যানবাহ‌ন প্রস্তুত রাখার সিদ্ধান্তও গৃহীত হয়। এছাড়াও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)'র ৭৪ হাজার স্বেচ্ছাসেবক কর্মী বাহিনীকে প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেয়া হয় ।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে