Dr. Neem on Daraz
Victory Day
দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদন

‍‍`অতিরিক্ত আঘাতেই রায়হানের মৃত্যু‍‍`


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২২, ২০২০, ০৮:০৩ পিএম
‍‍`অতিরিক্ত আঘাতেই রায়হানের মৃত্যু‍‍`

সংগৃহীত

সিলেটঃ পুলিশ হেফাজতে নিহত রায়হানের দ্বিতীয় ময়নাতদন্তের সঙ্গে প্রথম প্রতিবেদনের সামঞ্জস্য পেয়েছে ওসমানী মেডিক্যালের ফরেনসিক বিভাগ।

এছাড়া অতিরিক্ত আঘাতের কারণেই রায়হানের মৃত্যু হয়েছে এবং ভোতা অস্ত্রের আঘাতেই তার শরীরে জখম হয়েছে বলে জানান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডাক্তার শামসুল ইসলাম। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুর ১টার দিকে তদন্তকারী সংস্থা পিবিআইয়ের কাছে ময়নাতদন্ত হস্তান্তর শেষে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়।

এর আগে প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন গত ১৫ অক্টোবর পুলিশের কাছে হস্তান্তর করে ওসমানী মেডিক্যাল কর্তৃপক্ষ। ওই প্রতিবেদনে বলা হয়, অতিরিক্ত আঘাতের কারণে দেহের অভ্যন্তরের শিরা ফেটে ইন্টারনাল ব্লিডিংয়ে (রক্তক্ষরণ) মারা গেছেন রায়হান। মৃত্যুর চার ঘণ্টা আগে থেকে রায়হানকে নির্যাতন করা হয়েছে। তার দেহে ১১১ আঘাতের চিহ্ন আছে। নখও উপড়ে ফেলা হয়েছে। আঘাতগুলো লাঠির। আঘাতের মধ্যে ৯৭টি লিলাফোল এবং ১৪টি জখমের চিহ্নও আছে।

গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে দ্বিতীয় দফা ময়নাতদন্তের জন্য নগরের আখালিয়া নবাবী মসজিদ পঞ্চায়েত গোরস্থান থেকে তার মরদেহ উত্তোলন করা হয়। পরে ময়নাতদন্ত শেষে বিকেলে রায়হানের মরদেহ ফের দাফন করা হয়।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪) নামের এক যুবক। পরে রবিবার সকালে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় রাতেই কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার। পরে ওই ফাঁড়ি ইনচার্জসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত এবং তিনজনকে প্রত্যাহার করা হয়। মামলাটি এখন তদন্ত করছে পিবিআই। সবশেষ আকবরকে পালাতে সহযোগিতা করায় বুধবার এসআই হাসান আহমদকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নিহত রায়হান সিলেট নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি নগরীর রিকাবিবাজার স্টেডিয়াম মার্কেটে এক চিকিৎসকের চেম্বারে কাজ করতেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে