Dr. Neem on Daraz
Victory Day

নৌ শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২২, ২০২০, ০৭:২৭ পিএম
নৌ শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

সংগৃহীত

ঢাকাঃ খোরাকি ভাতা ও বেতন বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে তিন দিন ধরে চলা পণ্যবাহী নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যায়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নৌযান শ্রমিক মালিকদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এর বৈঠকে এ সিদ্ধান্ত আসে। বৈঠকে নৌ শ্রমিক দের খাদ্য ভাতা (খোরপোশ) বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। ছোট জাহাজগুলোর জন্য ১০০০ টাকা, ১ হাজার থেকে দেড় হাজার টনের জাহাজের জন্য ১২০০ টাকা ও তার চেয়ে বড় নৌ যানের জন্য দেড় হাজার টাকা খাদ্য ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয় বৈঠকে। এর ফলে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নেন শ্রমিকরা।

আর, শৃঙ্খলা বজায় রেখে সকল নৌ শ্রমিকদের এখন থেকেও কাজ শুরু করতে আহ্বান জানান শ্রমিক নেতারা।

গত সোমবার (১৯ অক্টোবর) মধ্যরাত থেকে সারা দেশে নৌযান শ্রমিকদের ধর্মঘট চলে। এর প্রভাব পড়েছে দেশের সব বন্দর ও নৌপথে। চট্টগ্রাম বন্দরে পণ্য খালাস বন্ধ থাকায় আটকা পড়েছে ২১ লাখ টন ভোগ্যপণ্য। নরসিংদীর ঘোড়াশালের শীতলক্ষ্যায় আটকা পড়েছে পণ্যবাহী শতাধিক লাইটারেজ জাহাজ। বরিশাল, খুলনা, মোংলাসহ দক্ষিণাঞ্চলের সব নৌ পথেই বন্ধ রয়েছে পণ্যবাহী যান। শ্রমিকরা জানিয়েছিলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে