Dr. Neem on Daraz
Victory Day

টিকাটুলিতে নির্বাচনী প্রচারে হামলা তদন্ত করে ব্যবস্থা: ইসি সচিব


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক ‌ প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৪:০৭ পিএম
টিকাটুলিতে নির্বাচনী প্রচারে হামলা তদন্ত করে ব্যবস্থা: ইসি সচিব

ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারের সময় আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে টিকাটুলিতে সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর।

রবিবার (২৬ জানুয়ারি) আগারগাওয়ের নির্বাচন ভবনের নিজ কক্ষে তিনি এ কথা বলেন।

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, সকালে ইশরাকের উপর হামলার ঘটনা আগে শুনিনি। এখন আপনাদের মুখে শুনলাম। দক্ষিণের রিটার্নিং কর্মকর্তাকে এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নিতে বলবো।

এর আগে দুপুরে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার অভিযোগ করেন রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে তথ্য চেয়ে পাননি। এ প্রসঙ্গে তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা কোনো তথ্য দেয়ার ক্ষেত্রে পাঁচজন কমিশনারকেই পাঠাতে হবে  শুধুমাত্র একজন কমিশনারকে তথ্য দিতে তারা বাধ্য নন।

তিনি বলেন, যেহেতু কমিশনের বিষয় সেহেতু সিইসির কাছে রিটার্নিং কর্মকর্তারা আগে তথ্য দিবে। তারা সরাসরি কাউকে উত্তর দিতে পারবেন না। তিনি একক কমিশনারের কাছে তথ্য দিতে বাধ্য না। দিলে পাঁচজনের কাছে দিতে হবে।

নির্বাচন কমিশনে লেভেল প্লেইং ফিল্ড নেই, মাহবুব তালুকদারের এমন বক্তব্যের বিষয়ে তিনি বলেন, তিনি কি বুঝিয়েছেন জানি না। পাঁচজন কমিশনারকে নিয়ে কমিশন। তাদের কোনো বিষয়ে দ্বিমত হয়, আবার আলোচনার মাধ্যমে একমতও হন। সে জন্য সুন্দর নির্বাচন হচ্ছে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কাজও ঠিক মতোই চলছে।

আগামীনিউজ/এমএস/এনএ

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে